বিশ্বকাপ দলে না থাকা তামিম কেন তদন্তের মুখে!

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪; সময়: ১১:২৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিশ্বকাপ দলে না থাকা তামিম কেন তদন্তের মুখে!

পদ্মাটাইমস ডেস্ক : ভারত বিশ্বকাপে মাত্র দুটি জয়, নেদারল্যান্ডসের কাছে হারএমন হতাশাজনক পারফরম্যান্স মানতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। তাদের সমালোচনার তীরে বিদ্ধ হয়েছেন ক্রিকেটার, কোচ, নির্বাচক এমনকি বোর্ড কর্তারাও।

তবু এ নিয়ে বেশ কিছুদিন চুপ ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিশ্বকাপে বাংলাদেশ শেষ ম্যাচ খেলার ১৮ দিন পর, তিন সদস্যের বিশেষ কমিটি গঠনের কথা জানায় দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

শুরুতে ব্যর্থতার তদন্তের কথা বলা হলেও, পরে জানানো হয় এটি বিশ্বকাপ পারফরম্যান্স মূল্যায়ন কমিটি। বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে বিশেষ কমিটির অন্য আরও দুই সদস্য হলেন মাহবুবুল আনাম ও আকরাম খান। জানা গেছে, নিজেদের কাজ প্রায় শেষ করে এনেছে এই বিশেষ কমিটি।

তবে শেষ মূহূর্তে বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়া তামিম ইকবালের সঙ্গে কথা বলতে চাইছেন তারা। ব্যক্তিগত সফরে দুবাই গিয়েছিলেন তামিম। আজ (বুধবার) তার ঢাকায় ফেরার কথা।

ফলে যে কোনো সময় বিশেষ কমিটির মুখোমুখি হবেন তিনি। কিন্তু প্রশ্ন হচ্ছে যিনি বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না, তার সঙ্গে কেন কথা বলতে চাইছে বিসিবির বিশেষ কমিটি।

কমিটির সদস্যরা মনে করছেন, বিশ্বকাপ ব্যর্থতার সঙ্গে তামিমের হঠাৎ অবসরের সম্পর্ক থাকতে পারে। গত জুলাইয়ে আফগানিস্তান সিরিজের মাঝপথে চট্টগ্রামে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপে একদিন পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি।

যদিও পরে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি তার। গুঞ্জন রয়েছে এর পেছনে হাত রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের। কমিটির ধারণা বিশ্বকাপ দল তার বাদ পড়ার ইস্যু ক্রিকেটারদের মনোযোগ বিচ্যুতির কারণ হতে পারে।

গত এক মাসেরও বেশি সময় ধরে বিশেষ কমিটি কথা বলেছে, বিশ্বকাপের দলের সঙ্গে থাকা সবার সঙ্গে। ক্রিকেটারদের সঙ্গে বাকি কেবল বিশ্বকাপ দলের অধিনায়ক সাকিব।

১০ ডিসেম্বর চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কথা বলে বিশেষ কমিটি। সূত্র বলছে, কোচের কাছে জানতে চাওয়া হয়, এমন কী ঘটেছিল যে, কাউকে কিছু না জানিয়ে আন্তর্জাতিক সিরিজের মাঝপথে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম?

এমন প্রশ্নের প্রধান কোচের জবাব ছিল, এ বিষয়ে তামিমই ভালো বলতে পারবেন। এরপরই বিশ্বকাপে দলে না থাকা তামিমের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নেয় বিশেষ কমিটি। আর এই কারণে বিশ্বকাপ ব্যর্থতার তদন্তে ডাক পড়েছে তামিম ইকবালের।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে