চারঘাট-বাঘার ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪; সময়: ১১:৩৮ পূর্বাহ্ণ |
চারঘাট-বাঘার ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। রোববার (৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

এ আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। প্রার্থীরা হলেন-আ’লীগের মনোনীত প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য রাহেনুল হক রায়হান (কাঁচি), জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির মহসিন আলী (আম), জাতীয় সমাজতান্ত্রিক দলের জুলফিকার মান্নান জামী (মশাল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’র অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ (নোঙ্গর)। এরমধ্যে জাতীয় পার্টির শামসুদ্দিন রিন্টু আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে প্রার্থী থেকে সরে দাঁড়িয়েছেন।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৫২৭ ভোট। পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫২৭ ও মহিলা ১ লাখ ৬৯ হাজার ৯৯৯।মোট ভোটার সংখ্যার মধ্যে বাঘায় ১ লাখ ৬২ হাজার ৮৬১ ভোট। পুরুষ ৮১ হাজার ৪৭২ ও মহিলা ৮১ লক্ষ ৩৮৯ ভোট। চারঘাটে মোট ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ৬৬৬। পুরুষ ৮৯ হাজার ৫৫ ও মহিলা ৮৮ হাজার ৬১০ ভোট। গত ৫ বছরে এ আসনে ভোটার বেড়েছে ৩৬ হাজার ২৪৯ জন।

বাঘা ও চারঘাট উপজেলায় ১১৮টি ভোট কেন্দ্রের মধ্যে বাঘায় ৬১ ও চারঘাট ৫৭টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১ জন করে প্রিসাইডিং অফিসার, প্রতিটি বুথে ১ জন সহকারি প্রিসাইডিং অফিসার ও ২ জন করে পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া প্রতিটি কেন্দ্রে ২ জন পুলিশ, ১২ জন আনসার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ২টি উপজেলায় ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশের টহল দল কাজ করছেন।

এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং অফিসার তরিকুল ইসলাম বলেন, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা শিবির ভঞ্জন মালাকার বলেন, সুন্দরভাবে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু করেছি। উপস্থিতি ভাল মনে হচ্ছে। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৪০। সকাল সাড়ে ৮টার দিকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে