বিপিএলে সুজনের লক্ষ্য কেবলই নক-আউট

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪; সময়: ২:০৯ অপরাহ্ণ |
খবর > খেলা
বিপিএলে সুজনের লক্ষ্য কেবলই নক-আউট

পদ্মাটাইমস ডেস্ক : কাগজে কলমে এবারের বিপিএলে সবচেয়ে দূর্বল দলের একটি দুর্দান্ত ঢাকা। একসময় দাপট দেখানো রাজধানী ঢাকার দলটা বর্তমানে যেন নিজেদের হারিয়ে খুঁজছে। ফ্র্যাঞ্চাইজ বদলের পর নিজেদের সুসময় হারিয়েছে তারা। তবে একেবারেই আনাড়ি দলও নয় তারা।

দেশের পেস আক্রমণের দুই প্রধান তারকা তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম আছে তাদের দলে। আছে বেশকিছু বিদেশী তারকাও। দুর্দান্ত ঢাকার প্রধান কোচের দায়িত্বে খালেদ মাহমুদ সুজন।

বিপিএলকে সামনে রেখে আজ থেকেই তারা মিরপুরে শুরু করেছে অনুশীলন। আর সেখানে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন দলের প্রধান লক্ষ্য নিয়ে। জানালেন, আপাতত নকআউট পর্বে ওঠাই তার দলের মূল লক্ষ্য।

বাস্তবতার দিকে ইঙ্গিত করে সুজন বলেন, ‘যখনই যে দল গড়ে তখনই সে দল তার লক্ষ্য নিয়ে গড়ে। চ্যাম্পিয়ন তো সবসময়ই টার্গেট থাকে।

যদি আমি রিয়েলস্টেক চিন্তা করি তাহলে আমাদের যে শক্তি আছে অবশ্যই প্রথম ধাপটা হচ্ছে গিয়ে নক আউটে যাওয়া সুপার ফোরে থাকা।

প্রথম চারের মধ্যে থাকা গুরুত্বপূর্ণ। এটাই প্রথম লক্ষ্য, চ্যাম্পিয়ন তো ভাগ্য লাগে নক আউটে গিয়ে ভালো খেলেও প্রথম ম্যাচে হেরে যান তাহলে আউট। প্রথম লক্ষ্য সেমি ফাইনাল স্টেজে যাওয়া।

আজ থেকে অনুশীলন শুরু করলেও সুজনের দল আগে থেকেই ছিল অনুশীলনের মধ্যে, ‘প্রস্তুতি বলতে ছেলেরা সবাই কাজ করছিল, আমি জানি আমার সাথে সবার কথা হচ্ছিল।

কিন্তু দল হিসেবে আজ প্রথম শুরু করলাম দলকে একসাথে করার একটা ব্যাপার ছিল। যার যেখানে প্রয়োজন ছিল, যার যেখানে প্রাকটিস করার সুযোগের দরকার ছিল সেটা আমি এরেঞ্জ করে দিয়েছিলাম সবাইকে। যার জন্য সবাই ট্রেনিংয়ের মধ্যে ছিল।

ঢাকার দলে বড় ক্রিকেটারের নাম নেই। আর এটাকেই চ্যালেঞ্জ হিসেবে দেখছেন সুজন, ‘অবশ্যই, আমার কাছে এটাই একটা বড় চ্যালেঞ্জ। যেহেতু আমাদের নাম নেই, কাগজে কলমে সবাই ৬/৭ নম্বর দলই বলবে হয়তোবা।

সে হিসেবো আই ডোন্ট মাইন্ড এট অল আমি চাই এরকম একটা দল নিয়েই কাজ করাটা বেশি আনন্দের থাকবে। আমাদের চ্যালেঞ্জটা বেশি থাকবে। কারণ আমাদের হারানোর ভয়টাও কিছু নেই। আমরা যেটাই করব সেটাই আমাদের পাওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে