মজুতের সমপরিমাণ জরিমানার নির্দেশ খাদ্যমন্ত্রীর

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪; সময়: ৩:১৫ অপরাহ্ণ |
মজুতের সমপরিমাণ জরিমানার নির্দেশ খাদ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মজুতের সমপরিমাণ জরিমানা অথবা মামলা করে জেলে দিতে হবে অবৈধভাবে চাল মজুতদারদের। তারা যে দলেরই হোক না কেন, যার আত্মীয়ই হোক না কেন কোনো ছাড় দেয়া হবে না।

বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় প্রশাসনের আয়োজনে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় মজুদদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচনের সুযোগ নিয়ে দাম বাড়িয়েছিল কিছু অসাধু ব্যবসায়ীরা। তাদের বিরুদ্ধে প্রশাসন মাঠে কাজ করছে। সারাদেশে মনিটরিং জোরদার করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে, থাকবে। কেউ চালের দাম বাড়ালে সেটা বরদাসত করা হবে না।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, ব্যাবসায়ীদের চালের দাম বাড়ানোর কোন যুক্তিই গ্রহণযোগ্য নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন। হটাৎ দাম বাড়িয়ে বাজার অস্থির করলে কোনভাবেই তা বরদাস্ত করা হবেনা। মিল গেটে বিক্রয় করা চালের বস্তায় তারিখ ও দাম উল্লেখ করতে হবে। এটা সরকারের সিদ্ধান্ত।

তিনি বলেন, অনেক গোডাইনে গিয়ে দেখা গেছে মিলে ঘাস গজিয়ে উঠেছে, সেখানে বিদ্যুৎ সংযোগও নেই এমন মিলেও অবৈধ মজুত পাওয়া যাচ্ছে। অনেক মিল মালিক লোন নিয়ে অটোমেটিক মিল চালাতে পারে না। সেই মিল দেওলিয়া ঘোষণা করার পর তাদের কর্টোরেট প্রতিষ্ঠান সেই মিল কিনে নেয়। তবে কেউ ফুড গ্রেইন লাইসেন্স ছাড়া ধান চালের ব্যাবসা করতে পারবে না বলে সতর্ক করে দেন খাদ্যমন্ত্রী।

রাজশাহী বিভাগের কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহী-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বাদশা, খাদ্য সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সাখাওয়াত হোসেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার সভায় বক্তব্য রাখেন।

সভায় রাজশাহী বিভাগের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা খাদ্য নিয়ন্ত্রক ও মিল মালিকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে