বিসিবির কোচ পদে আবেদন করলেন যারা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪; সময়: ১১:১৫ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বিসিবির কোচ পদে আবেদন করলেন যারা

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকাপের শুরু থেকেই টালমাটাল অবস্থায় বাংলাদেশের ক্রিকেট। ক্রিকেটের সবচেয়ে বড় আসরে নিজেদের সাম্প্রতিক সময়ের সবচেয়ে বাজে ক্রিকেটই উপহার দিয়েছে টাইগাররা।

পুরো আসরে মাত্র ২ জয় নিয়ে দেশে ফেরে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল। সেসময় থেকেই বাংলাদেশের কোচিং প্যানেলে একাধিক পদ আছে শুন্য অবস্থায়।

গেল মাসেই একাধিক শুন্য পদে কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাতে বেশ ভালোই সাড়া মিলেছে। আজ মঙ্গলবার আছে ইন্টারভিউ। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, বেশকিছু বড় নাম বাংলাদেশের ক্রিকেটে যুক্ত হতে আগ্রহী।

ব্যাটিং কোচের পদের জন্য আবেদন করেছেন বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ল নিজেই। জানিয়েছেন আগামীকালই তিনি ইন্টারভিউ দিবেন। এমনকি আশাবাদীও তিনি।

স্টুয়ার্ট ল এর আগেই বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১২ সালে তার অধীনেই এশিয়া কাপের ফাইনাল খেলেছিল টাইগাররা। এছাড়া গত বছরের শেষদিকে তার অধীনেই যুব এশিয়া কাপ জয় করেছিল বাংলাদেশ।

এছাড়া এই ব্যাটিং পদের জন্য আবেদন করেছেন টাইগারদের সাবেক ক্রিকেটার তুষার ইমরান। ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তুষার ইমরান বর্তমানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ। এর আগে গত বিপিএলে ছিলেন সিলেটের কোচ হয়ে। তার অধীনে দেশীয় তরুণদের উত্থানটাও বেশ চোখে পড়ার মতোই।

নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটার রস টেলরের নামটাও আছে আগ্রহীদের তালিকায়। কদিন আগেই ব্যাট-প্যাড তুলে রেখেছিলেন তিনি। এবার নতুন করে ফিরতে চান তিনি। যেখানে পাখির চোখ করেছেন বাংলাদেশকে।

এদিকে জানা গেছে পেস বোলিং কোচ পদে আবেদন করেছেন শন টেইট। সাবেক অস্ট্রেলিয়ার এই তারকা পেসারও হতে চান তানকিনদের কোচ।

এর আগে পাকিস্তান এবং আফগানিস্তানের হয়ে কোচিং করিয়েছেন সাবেক এই অজি তারকা। এছাড়া সারাবিশ্বের ফ্র্যাঞ্চাইজ লিগেও বেশ কদর আছে সাবেক এই গতিতারকার। অভিজ্ঞতার বিচারে টেইট এই তালিকার বড় নাম।

এছাড়া এইচপির কলি করিমোরও আবেদন করেছেন কোচ হতে। বিশ্বকাপের পর অ্যালান ডোনাল্ড সরে গেলে ক্যারিবিয়ান এই ক্রিকেটার খন্ডকালীন সময়ের জন্য দেশের পেসারদের গুরু হয়ে ছিলেন। দেশিয়দের মধ্যে আবেদন করেছেন মাহবুব আল জাকি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে