বইমেলায় স্মৃতির লেখা ‘বসন্তের পরিবর্তে শ্রাবণ এলো’

প্রকাশিত: ১৪-০২-২০২৪, সময়: ১৫:৩৮ |
Share This

নিজস্ব প্রতিবেদক : সবনাজ মোস্তারী স্মৃতির জন্ম ২০০০ সালের ১৪ অক্টোবর। ছোট্ট শহর চাঁপাইনবাবগঞ্জে হলেও তার বেড়ে উঠা রাজশাহীতে।

পড়াশোনার পাশাপাশি নাচ, গান, কবিতা, চিত্রাংকন করতে ভালোবাসতেন তিনি। দীর্ঘদিন বাংলাদেশ বেতারেও গান করেছেন। এছাড়াও করেছেন বিভিন্ন সাংগঠনিক কাজ। ছোটবেলা থেকেই বেশ চঞ্চল স্বভাবের এবং সৃজনশীল মনের ছিলেন স্মৃতি ।

এতসব কিছুর মাঝে লেখালেখি তাকে টানে সব থেকে বেশি। তাইতো হ্যালোবিডি নিউজ টুয়েন্টি ফোর ডটকমের মাধ্যমে কাজ শুরু করেন ক্ষুদে সাংবাদিক হিসেবে। সেখান থেকেই লেখালেখির হাতেখড়ি। তবে তা বাড়তে থাকে যখন তিনি ইন্টারে পড়েন। সবসময় তিনি কল্পনার মাঝে ডুবে থাকতে ভালোবাসতেন।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে সদ্য অর্নাস শেষ করা স্মৃতি কাজ করছেন গণমাধ্যমে। জাতীয় পুরস্কারসহ পেয়েছেন অসংখ্য সম্মাননা।

২০২৪ এ প্রকাশ পাচ্ছে তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘বসন্তের পরিবর্তে শ্রাবণ এলো ‘ মূলত প্রেমের এবং বিচ্ছেদের কবিতা রয়েছে এই বইয়ে।

তার নতুন বইয়ের প্রকাশনী সূত্রে জানা গেছে, বইটি আগামী ২১ তারিখের মধ্যেই বইমেলায় পৌঁছে যাবে। খাপড়া প্রকাশনী থেকে প্রকাশিতব্য বইটির মূল্য রাখা হয়েছে ৫০ টাকা। বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন নাদিম সিনা ।

বইটি প্রসঙ্গে সবনাজ মোস্তারী স্মৃতি বলেন, গল্প লেখার মাঝে মাঝেই কবিতা লেখা হয়। কখনও রাস্তায় হাটার সময়, কখনও একাকিত্বের সময়।

তবে সেগুলো যে বই আকারে প্রকাশ করবো সেটা ভাবিনি। আমাদের চারপাশে কত প্রেম, কত সুন্দর মুহুর্ত আবার কখনও দেখি বিচ্ছেদ। কান্নাকাটি হল্লাহাটি। সে থেকেই মূলত লেখা ‘ বসন্তের পরিবর্তে শ্রাবণ এলো’।

সবনাজ মোস্তারী স্মৃতির প্রকাশিত প্রথম বই ভৌতিক উপন্যাস ‘ হিমাদ্রী’।

উপরে