অবশেষে ক্লাব বদল করছেন এমবাপে!

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪; সময়: ১০:৩০ পূর্বাহ্ণ |
খবর > খেলা
অবশেষে ক্লাব বদল করছেন এমবাপে!

পদ্মাটাইমস ডেস্ক : ২০১৭ সালে মোনাকো থেকে বড় অঙ্কের ট্রান্সফারে প্যারিস সেইন্ট জার্মেইনে এসেছিলেন ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে। এরপর থেকে নিজেকে তিনি মেলে ধরেছেন দারুণভাবে।

জিতেছেন ২০১৮ বিশ্বকাপ। গোলস্কোরিং দক্ষতায় হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা তারকা। তবে এসবের চেয়ে তিনি বেশি আলোচনায় থাকছেন ট্রান্সফার মৌসুমে।

বিগত ৫-৬ বছর ধরেই দলবদলের মৌসুম শুরু হলেই আলোচনায় থাকেন কিলিয়ান এমবাপে। ফ্রেঞ্চ এই তারকা বহুবারই স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের প্রতি নিজের দূর্বলতার কথা প্রকাশ করেছেন।

আর রিয়াল মাদ্রিদও তাকে কেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। দুই পক্ষই যখন রাজি, তখন মূল বাগড়া দিয়েছে পিএসজি। মোটা অঙ্কের ট্রান্সফার ফি ছাড়া এই খেলোয়াড়কে আর কারও হাতে তুলে দিয়ে রাজি নয় তারা।

তবে এবার সম্ভবত শেষ হচ্ছে সেই নাটক। মৌসুম শেষে চুক্তির মেয়াদ শেষ হলেও পিএসজি ছাড়বেন-ক্লাব কর্তাদের এমন কথা জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে।

দলবদলের বিশ্বস্ত সূত্র স্কাই ইতালিয়ার সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন এই খবর। এছাড়া পিএসজির একটি সূত্র সংবাদ সংস্থা এএফপিকে দিয়েছে এই খবর।

প্যারিসের ক্লাবটির সঙ্গে ২৫ বছর বয়সী এমবাপ্পে ২০২২ সালে সবশেষ চুক্তি করেন। সেই চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত তার প্যারিসে থাকার কথা। চুক্তিতে শর্ত ছিল, তিনি চাইলে মেয়াদ এক বছর বাড়াতে পারবেন। কিন্তু সেই শর্ত চালু করেননি এমবাপ্পে।

পিএসজি ছেড়ে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার কথা। এরই মধ্যে দলবদলের আলোচনা অনেক দূর এগিয়ে গেছে বলেও সূত্রের খবর। পিএসজির সূত্র বলেছে, ‘ক্লাব ছাড়ার বিষয়ে সব শর্তে এখনো দুই পক্ষ একমত হতে পারেনি।’

এদিকে কিছু সূত্রের দাবি, রিয়াল মাদ্রিদ ২০২২ সালে যেসব সুবিধা এবং যেমন অর্থ নিয়ে হাজির হয়েছিল, এদফায় তারচেয়ে অনেক কম প্রস্তাব দেয়া হয়েছে। তবুও এমবাপে এই ব্যাপারে। এছাড়া এই তালিকায় উঠে এসেছে লিভারপুল এবং আর্সেনালের নাম।

ইংলিশ ক্লাব লিভারপুলের সঙ্গে কয়েকবারই এমবাপের গুঞ্জন শোনা গিয়েছিল। বিশেষ করে এমবাপের এজেন্ট এবং তার মা মার্সেসাইডের ক্লাবটির ভক্ত। যার কারণে এই তালিকায় আছে লিভারপুলের নামটাও।

শোনা যাচ্ছে, রিয়ালের প্রস্তাব নিয়ে দ্বিতীয়বার ভাবছে এমবাপ্পের প্রতিনিধিরা। কারণ, রিয়ালের প্রস্তাবের আর্থিক দিক নিয়ে খুব একটা সন্তুষ্ট নয় তারা।

যদিও ফ্রেঞ্চ গণমাধ্যম লেকিপের ভাষ্য, এমবাপে এরইমাঝে তার প্রতিনিধিদের জানিয়েছেন তিনি নিজের প্রতিনিধিদের জানিয়েছেন, তিনি নিজের স্বপ্নপূরণ করতে এবং রিয়ালে যোগ দিতে আগ্রহী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে