সিরাজগঞ্জে প্রতারনা মামলায় ইভ্যালির রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে সমন জারি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪; সময়: ৮:০৬ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে প্রতারনা মামলায় ইভ্যালির রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে সমন জারি

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : প্রতারণা ও গ্রাহক হয়রানীর অভিযোগে দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন এ আদেশ দেন।মামলার বাদী মো. রাজ সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার বাসিন্দা। তিনি গত ২০২১ ২৫ আগস্ট বাদী হয়ে প্রতারণা ও গ্রাহক হয়রানীর অভিযোগ এনে মামলাটি দায়ের করেন।

মামলা সুত্রে জানা যায়, মো. রাজ ইভ্যালি থেকে গত ৪ মে পণ্যের ক্রয়াদেশ দেন। ইভ্যালির নীতিমালা অনুযায়ী ক্রয়াদেশের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য সরবরাহ করার কথা। সে অনুযায়ী সময়সীমা অতিক্রম করলেও পণ্য ডেলিভারি দেওয়া হয়নি। পরে তিনি বাদী হয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের ওপর দায়িত্ব দেন। আদালতে আদেশের প্রেক্ষিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জ ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে বাদীর আনীত অভিযোগ পেনাল কোডের ৪০৬/৪২০ ধারার অপরাধ প্রাথমিক ভাবে সত্যতা পেয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

কামারখন্দ থানা আমলী আদালতের বিচারক মো. আলমগীর হোসেন তদন্ত প্রতিবেদন আমলে গ্রহণ করে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিন বিরুদ্ধে স্ব-শরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী মঞ্জরুল ইসলাম সোহাগ জানান, পিবিআই তদন্তকারী কর্মকর্তা তথ্য -প্রযুক্তি ব্যবহার ও বাদীর প্রাথমিক সাক্ষ্য প্রমাণ বিবেচনায় পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে প্রতারণামূলক ভাবে অর্থ আত্মসাতের অভিযোগে দন্ড বিধি আইনের ৪০৬/৪২০/৩৪ ধারার সত্যতা পেয়েছেন। বাদী তদন্ত প্রতিবেদনের প্রতি সন্তুষ্ট। মাননীয় আদালত অপরাধ আমলে গ্রহণ করে আসামিদের স্বশরীরে আদালতে হাজির হতে আদেশ দিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে