মেজর সেজে রাবি ছাত্রীর সঙ্গে প্রতারণা, যুবক গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪; সময়: ১১:৪১ পূর্বাহ্ণ |
মেজর সেজে রাবি ছাত্রীর সঙ্গে প্রতারণা, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাবি : সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীর সঙ্গে প্রেমের পর প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

হিন্দু হয়েও ভুয়া ফেইসবুক আইডি খুলে মুসলিম পরিচয়ে এ প্রতারণা করেন তিনি। শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোবারক পারভেজ।

গ্রেপ্তারকৃত চিন্তাহরন বিশ্বাস (৩৯) টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার থলপাড়ার মহেন্দ্র বিশ্বাসের ছেলে।

পুলিশ জানিয়েছে, চিন্তাহরন হিন্দু ধর্মের অনুসারী হয়েও রোয়ান সিকদার নামে একটি ভুয়া ফেইসবুক আইডি খোলেন। পাঁচ মাস পূর্বে এই ফেইসবুক আইডি ব্যবহার করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে পরিচিত হয়।

তিনি নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দেন এবং সেনাবাহিনীর অধীনে ক্যালিফোর্নিয়াতে পিএইচডি করছে বলে জানান।

তাছাড়াও, বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বড় ভাই পুলিশ সুপার ও ভাই-বোন, ভাবি ডাক্তার বলে জানান এবং ভুক্তভোগী ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে পরিবারের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন চিন্তাহরণ।

ভুক্তভোগীর দুলাভাইকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরির প্রলোভন দেখিয়ে গত ২৭ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন মাধ্যমে দুই লাখ টাকা নেন এবং চাকরি না দিয়ে আরও তিন লাখ টাকার জন্য চাপ দিতে থাকেন।

এসময় ভুক্তভোগী ও পরিবারের মধ্যে সন্দেহ হলে তারা বিষয়টি পুলিশকে জানান। পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে ভূয়া সেনা কর্মকর্তা রোয়ান সিকদারের প্রকৃত পরিচয় জানতে পারে এবং কৌশলে টাঙ্গাইল থেকে অভিযুক্তকে রাজশাহী আনেন।

পরে রাজশাহীর বাস টার্মিনাল এলাকা থেকে তাকে আটক করে এবং রাতে প্রতারণা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, চিন্তাহরন কখনও নিজেকে সেনাবাহিনী, কখনো পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আত্মীয়দের ঊর্ধ্বতন কর্মকতার পরিচয় ব্যবহার করে সাধারণ মানুষদের বিভিন্ন প্রলোভন দেখাতেন এবং প্রতারণা করতেন।

তার মূল টার্গেট থাকত নারী। প্রেমের ফাঁদে ফেলে তিনি এই প্রতারণা করতেন। পূর্বেও তার বিরুদ্ধে এমন অভিযোগ রয়েছে। ফলে ভুয়া সরকারী কর্মকর্তার পরিচয় বহন ও প্রতারণা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে