পবায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪; সময়: ২:২৩ অপরাহ্ণ |
পবায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক : পবায় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার পবা উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবস পালিত হয়।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা পরিষদের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পণের পর ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়ানো, আলোচনা ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠান পুলিশ, আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এঁর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার।

এসময় আরও উপস্থিত ছিলেন, আরএমপি’র পবা থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন, পবা উপজেলা প্রকৌশলী মুকবুল হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধু’র স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্র আত্মপ্রকাশ করে। যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে জাতীয় পর্যায়ে কর্মসূচির অংশ হিসেবে পবা উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে