বাগমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪; সময়: ২:২৮ অপরাহ্ণ |
বাগমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাগমারা উপজেলা পরিষদ, স্থানীয় রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতি সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পৃথক পৃথক স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) দিনের শুরুতে উপজেলা সদর ভবানীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৬ টার দিকে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

পরে শহীদদের স্মরণে শহিদ মিনারে উপজেলা পরিষদ, স্থানীয় রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতি সংগঠনের পক্ষে পৃথক পৃথক ভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রথমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

পরপরই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, বাগমারা থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বাগমারা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, রাজশাহী জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক প্রভাষক মাহাবুর রহমান, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবু জাফর মাস্টার, মুক্তিযোদ্ধা কমান্ড, ভবানীগঞ্জ পৌরসভা সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সকল শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

এদিকে বেলা ১১টার দিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৬মার্চ) বিকেলে ভবানীগঞ্জ সরকারী বালক বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সংবর্ধনা প্রদান ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার আবুল এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জব্বার সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধূরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আকতার বেবী, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ হাসান আলী মোল্লা, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক, মৎস কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃ পক্ষের প্রকৌশলী সোহেল ও মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে