কুষ্টিয়ায় বর্তমান ও সাবেক চেয়ারম্যানের সমর্থকদের সংঘর্ষে ৪ জন আহত

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪; সময়: ১:২০ অপরাহ্ণ |
কুষ্টিয়ায় বর্তমান ও সাবেক চেয়ারম্যানের সমর্থকদের সংঘর্ষে ৪ জন আহত

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালীতে পূর্বশত্রুতার জের ধরে ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কমপক্ষে চারজন আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় উপজেলার চাঁদপুর ইউনিয়নের গোবরা চাঁদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

রাতেই আহতদের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

চাঁদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রাশিদুজ্জামান তুষারের দাবি, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পূর্বশত্রুতার জেরে দুই পক্ষে সংঘর্ষ হয়েছে।

আর সাবেক ইউপি চেয়ারম্যান সোহরাব উদ্দিনের দাবি, দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকেরা তাঁর লোকজনের ওপর দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়েছে।

আহতরা হলেন গোবরা চাঁদপুর গ্রামের মন্টু শেখ (৩৭), ঝন্টু শেখ (৩০), আক্কাস আলী (২৭) ও ওয়াদুত শেখ (৪৫)। তাদের মধ্যে তিনজনকে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মন্টুর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ছয় মাস আগে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়। এ নিয়ে চাঁদপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রাশিদুজ্জামান তুষারের সমর্থকদের সঙ্গে সাবেক চেয়ারম্যান সোহরাব উদ্দিনের সমর্থকদের বিরোধ চলছিল।

বিরোধের জেরে তুষার চেয়ারম্যানের সমর্থকেরা গতকাল সোমবার সন্ধ্যায় সোহরাব উদ্দিনের সমর্থকদের ওপরে অতর্কিত হামলা চালায়। এতে চারজন আহত হন।

এদিকে দুই পক্ষের সংঘর্ষের পর গতকাল রাত সাড়ে ৯টার দিকে গোবরা চাঁদপুর গ্রামের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

দ্বাদশ সংসদ নির্বাচনে রাশিদুজ্জামান তুষার আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) আব্দুর রউফের পক্ষে কাজ করেছিলেন।

আর সাবেক চেয়ারম্যান সোহরাব উদ্দিন নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করেছেন। ভোটে নৌকা প্রার্থী সেলিম আলতাফ জর্জকে পরাজিত করে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ বিজয়ী হন।

সাবেক চেয়ারম্যান সোহরাব উদ্দিন জানান, বছরখানেক আগে ক্রিকেট খেলা নিয়ে ছোটদের মারামারি হয়েছিল। পরে তা মীমাংসা করা হয়েছিল।

এরপর গেল ভোটে ট্রাক প্রতীকের প্রার্থী জেতার পর থেকে বর্তমান চেয়ারম্যানের সমর্থকেরা কয়েকবার নৌকার কর্মীদের ওপর হামলা করেছে। সন্ধ্যায় প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়েছে। এতে তাঁর চারজন কর্মী আহত হয়েছেন।

আহত ওয়াদুত শেখ জানান, তুষার গ্রুপের সুজন আলী (৩০), দিলবার শেখ (৬৫), রশিদ শেখ (৪০), সিরাজ শেখসহ (৫৫) বেশ কয়েকজন তাঁদের ওপর হামলা করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে বর্তমান চেয়ারম্যান তুষার মোবাইল জানান, ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের বিরোধ চলছিল।

সেই বিরোধের জেরেই গতকাল মারামারি হয়েছে। তিনি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে থামানোর চেষ্টা করেছেন। তার ভাষ্য, এ ঘটনার সঙ্গে ভোট বা রাজনীতির কোনো সম্পর্ক নেই।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম বলেন, পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় চারজন আহতের ঘটনায় মামলা হয়েছে।

আহতদের চাচাতো ভাই শাহীন আলী বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে কুমারখালী থানায় মামলাটি দায়ের করেছেন। মামলায় আরও সাত-আটজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এ ঘটনায় দেলোয়ার নামে এজাহারনামীয় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে