‘ফাইন রাস্তার নিগা আরামে আইলাম’

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪; সময়: ৪:৩৩ অপরাহ্ণ |
‘ফাইন রাস্তার নিগা আরামে আইলাম’

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : ‘উন্নয়ন ওইলে কত যে উপকার ওয় হেডা এবার ঈদে প্রমাণ ওইলো। আগে ঢাকায় গার্মেন্টসে কামে থিকা বাড়িতে আসার সময় কত যে কষ্ট হইছে হেডার কথা মনে ওইলে খুব দুঃখ ওয়।

এখন তো ঢাকা থেকে ব্যাবাক রাস্তা ফ্লাইওভার ওইছে চারলেন ওইছে ৬ লেন ওইছে। কি চকচকা সুন্দর রাস্তা। যদিও এহন ঈদের ছুটি হওয়ায় মেলা গাড়ি উত্তর দক্ষিনাঞ্চলে যাইত্যাছে যাত্রী নিয়া।

হে কারণে রাস্তায় কিছু চাপ থাকলেও মাত্র তিন ঘন্টায় সিরাজগঞ্জের ছয়দাবাদে নামছি আমরা। আগে নাকছে সাত-আট ঘন্টা। খালি জ্যাম আর জ্যাম থাকছে। এবারই প্রথম আমরা আরামে ঈদ করবার নিগা বাড়ি আইলাম।

ঢাকায় গাজীপুরে কাজ করা গার্মেন্ট কর্মী সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপালপুরের আল আমিন, গোপিনাথপুরের সিরাজুল ইসলাম ও শফিকুল ইসলাম বুধবার সকালে বাস থেকে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের সয়দাবাদে নেমেই এমন উচ্ছাস প্রকাশ করে জেলার আঞ্চলিক ভাষায় কথাগুলো বলছিলেন তারা।

এসময় গাজীপুরের গার্মেন্ট কর্মকর্তা গোপীনাথপুরের ফারুক আহমেদ ও বেলকুচির কামারপাড়ার আল মামুন জানান, নিজেদের ব্যক্তিগত গাড়ি নিয়েই বাড়ির সবার সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এসেছেন।

এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় চার লেনের কাজ চলমান থাকায় কিছুটা বেগ পেতে হয়েছিল গাড়ির চাপে। তবে স্বাচ্ছন্দে নির্ভীক নেই আমরা এবার বাড়ি ফিরতে পেরেছি। এজন্য সরকারের নানা উদ্যোগ ও জেলা পুলিশের ভূমিকা প্রশংসনীয়।

তারা আরও বলেন, ছুটি শেষে ফিরতি পথেও যেন আমরা নিরাপদে নির্বিঘ্নে কর্মে ফিরতে পারি এক্ষেত্রেও সরকারের যথাযথ পদক্ষেপ দাবি করছি।

ঈদের সময়সহ সারা বছর যাত্রী পরিবহনে যারা ভূমিকা রাখেন সেই বাস চালকরাও নির্বিঘ্নে যাত্রী সেবা দিতে পেরে সন্তুষ্ট। এ ব্যাপারে ঢাকা থেকে সিরাজগঞ্জে আসা এসআই পরিবহনের বাস চালক ফরকান আলী, জেনিন পরিবহনের বাস চালক সাজু হোসেন ও জেনিন পরিবহনের এনায়েতপুরের টিকিট কাউন্টারের জহুরুল ইসলাম জানান, এর আগে তো অন্তত সিরাজগঞ্জ আসছে ছয় সাত ঘন্টা লাগতো।

এখন স্বাভাবিকের মতোই মাত্র তিন সাড়ে ঘন্টায় সিরাজগঞ্জে আসা যাচ্ছে। সড়ক যোগাযোগ উন্নত ও রাস্তায় পুলিশ গাড়ি দাঁড়াতে না দেয়ায় স্বস্তিতেই আমরা যাত্রী পরিবহন করছি।

এদিকে সিরাজগঞ্জের সয়দাবাদ থেকে এনায়েতপুর গামী সিএনজি অটো রিকশা গুলো নির্ধারিত ভাড়ার চেয়ে তিন গুণ বেশি নিচ্ছে বলে অভিযোগ করেছে যাত্রীরা।

অপরদিকে সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুল রহমান মন্ডল জানান, এবার আমরা সিরাজগঞ্জের মহাসড়ক গুলো হয়ে উত্তর দক্ষিণ অঞ্চলের ঈদে বাড়ি ফেরা যাত্রীদের নিরাপদ ও নির্বিগ্নে যাতায়াতে পরিকল্পনা অনুযায়ী কাজ করছি।

পুরো ৮৮ কিলোমিটার মহাসড়কে ৭ শতাধীক পুলিশ মোতায়েন করা হয়েছে। কোন ভাবেই গাড়ি গুলোকে নিয়মের বাইরে চলতে দেয়া হচ্ছে না।

এসময় মানুষ একযোগে বাড়ি ফেরায় গাড়ির কিছুটা চাপ থাকলেও সড়ক যোগাযোগ থাকছে নির্বিঘ্ন ও স্বস্তির। ফেরা পথেও এভাবেই যাত্রী সেবা নিশ্চিত করা হবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে