সিরাজগঞ্জে শিশু হত্যার ৭ বছর পর রহস্য উদঘাটন, গ্রেপ্তার ২

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪; সময়: ৩:১৬ অপরাহ্ণ |
সিরাজগঞ্জে শিশু হত্যার ৭ বছর পর রহস্য উদঘাটন, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের চৌহালী উপজেলার মধ্য শিমুলিয়ায় চাঞ্চল্যকর শিশু সুবর্ণা ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ঘটনার ৭ বছর পর রহস্য উন্মোচন করেছে পিবিআই।

এ ঘটনায় জড়িত দত্তকান্দি গ্রামের আব্দুল হকের ছেলে ভিকটিমের ফুফাতো ভাই ছাব্বির হোসেন (২০) ও গ্রামের ইউনিয়ন পরিষদ সদস্য আরফান আলীর ছেলে শাকিব খান (২১) কে আটক করেছে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার রেজাউল করিম রোববার দুপুরে নিজ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে জানান, চৌহালী থানার দত্তকান্দি গ্রামের শুকুর আলীর মেয়ে স্কুলছাত্রী সুবর্ণা খাতুন গত ২০১৭ সালের ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দত্তকান্দি হাই স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যায়।

অনুষ্ঠান দেখে ভিকটিম বাড়িতে না আসলে পরদিন মধ্য শিমুলিয়া চরের ফসলী জমিতে তার মৃতদেহ পড়ে থাকতে দেখে স্বজনদের সহযোগীতায় চৌহালী থানা পুলিশ মরদেহ উদ্ধার ও ময়নাতদন্ত করে।

এ ঘটনায় ভিকটিমের পিতা শুকুর আলী বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে বাদী নারাজি আবেদন করেন। পরে আদালত মামলাটি সিরাজগঞ্জ পিবিআইকে তদন্তের আদেশ দিলে এসআই আশিকুর রহমান তদন্ত শুরু করেন।

এরপর ভিকটিমের সুরতহাল প্রতিবেদন ও ময়না তদন্ত রিপোর্ট পর্যালোচনায় ভিকটিম সুবর্ণাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে নিশ্চিত হয়ে তথ্য প্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের মাধ্যমে ১৯ এপ্রিল আসামী ছাব্বির হোসেন (২০) ঢাকার শ্যামলী হতে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে চৌহালী সোলের বাজার হতে শাকিব খানকে (২১) গ্রেপ্তার করা হয়।

পিবিআইয়ের এসপি রেজাউল করিম আরও জানান, গ্রেফতারকৃত আসামীরা গ্রেপ্তারকৃত আসামীদ্বয় এবং দত্তকান্দি গ্রামের বশির মেম্বারের ছেলে মিলন পাশাসহ আরও ৫ জন জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করতে থাকে শিশু সুবর্ণাকে।

তখন নিস্তেজ হয়ে যাওয়া মেয়েটি সবাইকে ঘটনার কথা জানিয়ে দেবে বললে তাকে পড়নের ওড়না দিয়ে গলায় প্যাঁচ দিয়ে শ্বাস রোধে হত্যা করে এবং ভিকটিমের শরীরে মাটি ছিটিয়ে দিয়ে পালিয়ে যায়।

এরপর পিবিআই মামলার তদন্তের দায়িত্ব পেয়ে তাদের দুজনকে আটক করে। এছাড়া বাকিদের আটকে অভিযান চলছে বলে তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে