মোহনপুরে প্রয়াত রাখালচন্দ্র দাসের ম্যুরালে সর্বস্তরের শ্রদ্ধা

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪; সময়: ৭:৫৯ অপরাহ্ণ |
মোহনপুরে প্রয়াত রাখালচন্দ্র দাসের ম্যুরালে সর্বস্তরের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুরে জাতীয় অন্যতম শ্রেষ্ঠ শিক্ষক বীরমুক্তিযোদ্ধা শ্রী রাখালচন্দ্র দাসের ২১ তম প্রয়াণ দিবস উদযাপন করা হয়েছে। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে দিবসটি পালনে রাখালচন্দ্র দাসের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

রাখালচন্দ্র দাসের জেষ্ঠপুত্র ও জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ শ্রী প্রতীক দাস রানার উপস্থিতিতে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় ও বাকশিমইল উচ্চ বিদ্যালয় ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাবু রাখালচন্দ্র দাশ নিজ এলাকা বাগমারা ছাড়াও মোহনপুরে তিনি শিক্ষার আলো ছড়িয়েছেন। গড়ে তুলেছেন বহু আলোকিত মানুষ। মোহানপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও একই উপজেলার বাকশিমইল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বাবু রাখালচন্দ্র দাশ ১৯৮৯ সালে জাতীয় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে। মহান মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক একই উপজেলায় পরপর দুটি সুনামধন্য উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করে ২০০৩ সালের ২৩ এপ্রিল মৃত্যুবরণ করেন। বাবু রাখাল চন্দ্র দাশ একাধারে শিক্ষক, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধার সংগঠক ও বহু শিক্ষা এবং ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। বাগমারা ও মোহনপুর উপজেলায় এসব শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন।

ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুস সালাম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, আওয়ামী লীগ নেতা এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য দিলীপ কুমার সরকার তপন, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহীদ, বাকশিমইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আল মোমিন শাহ্ গাবরু, বাকশিমইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি বেলাল হোসেন সরকার, বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান সানোয়ার হোসেন সরকার, বাকশিমইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাবেক প্রধান শিক্ষক আব্দুল জলিল মোল্লা, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বিন বিল্লাহ্, মহিলা সভানেত্রী ডলি আক্তার, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসরাফিল হোসেন রনি, সাধারণ সম্পাদক হুমায়ন কবিরসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে