কুমিল্লায় পানিতে ডুবে চার শিশুর মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪; সময়: ১১:০১ পূর্বাহ্ণ |
কুমিল্লায় পানিতে ডুবে চার শিশুর মৃত্যু

পদ্মাটাইমস ডেস্ক : কুমিল্লায় পৃথক দুটি স্থানে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জেলার চান্দিনা ও দাউদকান্দি উপজেলার দুটি স্থানে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়।

এদিন সকালে দাউদকান্দি উপজেলার উপজেলার বরকোটা গ্রামের পুকুরে ডুবে ফয়সাল নামের ৮ বছর বয়সী এক শিশু এবং রিফাত নামের ৭ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। মৃত ফয়সাল বরকোটা এলাকার মো. নজরুল ইসলামের ছেলে এবং রিফাত একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

নিহত দুই শিশুর স্বজনরা জানান, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শিশু ফয়সাল ও রিফাত বাড়ির পাশে খেলা করছিলো। হঠাৎ তাদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজির পর ডোবার পানিতে তাদের ভাসমান দেহ দেখা যায়। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

দাউদকান্দি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, দুই শিশুর মৃত্যুর খবর শুনেছি তবে থানায় কেউ কোনো অভিযোগ দেয়নি।

অপরদিকে বৃহস্পতিবার দুপুরে চান্দিনা উপজেলার তুলাতলি এলাকায় সাদিয়া নামের ৮ বছরের এক শিশু এবং নাদিয়া নামের ৭ বছরের এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়। মৃত সাদিয়া তুলাতলি এলাকার সাইফুল ইসলামের মেয়ে এবং নাদিয়া একই এলাকার আব্দুল কুদ্দুস মন্টুর মেয়ে।

দুই শিশুর পরিবার জানায়, সাইকেল নিয়ে খেলতে ঘর থেকে বের হয় দুই শিশু। বেলা ১২টার দিকে বাড়ি থেকে ২শ গজ দূরে বটগাছের কাছের সাইকেল ও জুতো দেখতে পায় মৃত সাদিয়ার নানা আব্দুল জব্বার। এসময় তাদের খুঁজে না পেয়ে সাইকেল ও জুতো বাড়িতে নিয়ে যান তিনি।

তারপর থেকে তাদের কোথাও খুঁজে পায়নি তাদের পরিবার। দুপুর ২টায় নিহত নাদিয়ার দাদী একই স্থানে আরও একটি প্যান্ট পেয়ে সন্দেহ করে পরিবারের সদস্যরা। এরপর পানিতে ডুবন্ত অবস্থায় দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত নাদিয়ার দাদা আব্দুল লতিফ জানান, দুজনকে পানি থেকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ বলেন, নিহত দুই শিশুর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ না দেওয়ায় স্বজনদের শিশুটিকে দাফনে অনুমতি দেওয়া হলে মরদেহ দুটি দাফন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে