প্রতীক পেয়েই নির্বাচনী বিশাল শো-ডাউনে রবিউল আলম

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪; সময়: ১১:৩৪ পূর্বাহ্ণ |
প্রতীক পেয়েই নির্বাচনী বিশাল শো-ডাউনে রবিউল আলম

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় চলছে নির্বাচনী হাওয়া। আগামী ৮মে উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার প্রচারণা এখন তুঙ্গে। গত ২৩ এপ্রিল নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দ পাওয়ার পর প্রার্থীরা বসে নেই। দিনরাত সমান তালে আপন আপন প্রতীকের হ্যান্ড পোস্টার নিয়ে জনগণের দরজায় গিয়ে কড়া নেড়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন।

গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে বতর্মান উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ এবার ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। এদের মধ্যে গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম একজন শক্ত প্রতিদ্বন্দ্বি।

তিনি গত ২৩ তারিখ আনারস প্রতীক পাওয়ার পর দিনরাত সমান তালে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন স্তরের সুধিজন ও সর্বসাধারনকে পাশে রেখে ভোট প্রার্থনায় উপজেলার প্রতিটি পাড়া-মহাল্লায় গিয়ে নারী-পুরুষ সবার কাছে নিজের ভোট প্রার্থনা করছেন।

তিনি বলছেন, আপনারা যদি আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে গোদাগাড়ী উপজেলা পরিষদকে স্বচ্ছ ও জবাবদিহি মূলক পরিষদ গড়ে তোলা হবে। সরকারি বরাদ্দ যা আসে তা জনগণের মাঝে সুষ্ঠ বন্টন করা হবে। শোনা যায় এই পরিষদে যা আসে তা নিজেরা ভাগবাটোয়ারা করে নেয়। সেই সাথে পরিষদকে ব্যবসায়ীক প্রতিষ্ঠান বানিয়ে দেওয়া হয়। আমি এসব মুক্ত করে প্রকৃত জনগনের সেবা করে যাবো এবং জনগণের যা হক তা বুঝিয়ে দেবো ইনশাআল্লাহ।

আনারস প্রতীকের প্রার্থী রবিউল আলম দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত এছাড়াও তার পিতা মরহুম মহিউদ্দীন বিশ্বাস চাঁপাইনবাবগঞ্জের চর আলাতুরি ইউনিয়নের দীর্ঘদিনের নির্বাচিত চেয়ারম্যান থাকায় জনগনের কাছে পরিচিতি আরো বাড়িয়ে তুলেছে।

প্রমত্তা পদ্মা ভাঙ্গনের পর চর আলাতুলি ইউনিয়নের অধিকাংশ জনগণ গোদাগাড়ী পৌর সদরসহ পুরো উপজেলা জুড়ে বসবাস করছে। এদের মধ্যে তাদের নিকট আত্নীয়ও রয়েছে। সেই সুবাদে যে প্রান্তেই ভোট প্রার্থনায় যাচ্ছেন সেই জায়গাতেই ব্যাপক সাড়া পাচ্ছেন বলে জানা গেছে।

এছাড়াও রবিউল আলমের ভাই জয়নাল আবেদীন বর্তমান চর আলাতুনি ইউনিয়নের চেয়ারম্যান। তিনিও রবিউল ইসলামের পাশে থেকে চর থেকে আসা গোদাগাড়ী উপজেলার বাসিন্দাদের কাছে গিয়ে ভায়ের জন্য ভোট চাইছেন। অন্য ভায়েরাও এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক হওয়ায় তারাও ভোট প্রার্থনায় মাঠে রয়েছেন।

রবিউল আলম বর্তমানে পৌর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। দলীয় ভাবে কোন প্রার্থী ও প্রতীক না থাকায় আওয়ামী লীগের অনেক নেতাকর্মীও তার নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে রবিউল আলমকে বিশাল মোটরসাইকেলের গাড়ী বহর নিয়ে শো-ডাউন দিতে দেখা গেছে। এতে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মী ছাড়াও সহযোগী সংগঠনের অনেক পদধারী নেতাদের অংশ গ্রহণ করতে দেখা গেছে। এসব কারণে তার ভোটের প্রচারণা এখন তুঙ্গে আছে বলে অনেকেই মনে করছেন।

রবিউল আলম বলেন, প্রতীক পাওয়ার পর আমি জনগণের কাছে নিজের ভোট প্রার্থনা করছি। সর্বসাধারণসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মী আমার সাথে আছে। এতে করে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করি আগামী ৮ মে সুন্দর, স্বচ্ছ ও প্রভাবমুক্ত নির্বাচন হবে। এমন নির্বাচন হলে আমার বিজয় সুনিশ্চিত। আমি ছাড়াও আওয়ামী লীগের আরো ৩ প্রার্থী নির্বাচন করছে। সকলেই স্বতন্ত্র প্রার্থী। আমরা সকলেই মিলেমিশে ভোট করতে চাই। তাহলে জনগণকে ভোটমুখি করতে পারবো বলে বিশ্বাস করি। এই নির্বাচনে কোন প্রভাবশালী যদি বাধা-বিঘ্ন না করে তাহলে জনগণ ভোট দিতে ভোট কেন্দ্রে যাবে।

এখন পর্যন্ত নির্বাচনী মাঠে কেউ কোন সমস্যা তৈরী করেনি। তবে কোন প্রভাশালী ব্যাক্তি প্রভাব না খাটায় তাহলে আমার পক্ষ থেকে কোন গন্ডগোল হওয়ার সম্ভাবনা নাই। কেউ প্রভাব খাটালে বা সমস্যা সৃষ্টি করলে এসব দেখার জন্য মিডিয়া ও প্রশাসন আছে তাদের জানাবো আশা করি তারাই আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান।

এবার নির্বাচনে বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম কাপ-পিরিচ, যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও সদ্য পদত্যাগকৃত দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল দোয়াত-কলম ও উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক সুনন্দর দাস রতন মোটরসাইকেল প্রতীক ও জেলা বিএনপির সাবেক যুব-বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে এদের মধ্যে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রবিউল আলম ও বেলাল উদ্দীন সোহলের মাঝে তীব্র প্রতিদ্বন্দিÍতা হবে বলে উপজেলার ভোটাররা মনে করছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে