হার্দিকের কাছে অধিনায়কত্ব হারানো নিয়ে মুখ খুললেন রোহিত

প্রকাশিত: মে ৩, ২০২৪; সময়: ২:৩২ অপরাহ্ণ |
খবর > খেলা
হার্দিকের কাছে অধিনায়কত্ব হারানো নিয়ে মুখ খুললেন রোহিত

পদ্মাটাইমস ডেস্ক : ‘এটাই জীবন, সবকিছু সবসময় আপনার পক্ষে যাবে না’- মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব হারানো প্রসঙ্গে দীর্ঘ দিন পর মুখ খুলে এমন মন্তব্য করলেন রোহিত শর্মা।

আইপিএলের চলতি আসর শুরুর আগে তাকে হারাতে হয়েছে মুম্বাইয়ের অধিনায়কত্ব। যে ফ্র্যাঞ্চাইজিকে তিনি সাফল্যের শীর্ষে পৌঁছে দিয়েছেন, তারাই তাকে সরিয়ে দিয়েছে সিংহাসন থেকে।

তবে অধিনায়কত্ব হারানোর পর এত দিন নীরব ছিলেন রোহিত। অবশেষে তিনি মুখ খুললেন। শোনালেন জীবন দর্শনের কথা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক অজিত আগারকারের সঙ্গে উপস্থিত হয়েছিলেন রোহিত। সেখানেই তাকে প্রশ্ন করা হয় মুম্বাইয়ের অধিনায়কত্ব খোয়ানো নিয়ে।

কিছুটা দার্শনিকের সুরেই রোহিতের জবাব, ‘(আপনি বলছেন যে) আমি দলের অধিনায়ক ছিলাম। তারপর অধিনায়ক হিসেবে নেই। তারপর ফের অধিনায়ক হতে চলেছি (বিশ্বকাপ)। এটা জীবনের অংশ। সবকিছু আপনার পক্ষে যাবে না। মুম্বাইয়ের অধিনায়কত্ব করাটা একটা দুর্দান্ত অভিজ্ঞতা ছিল।

এর আগেও আমি ক্যাপ্টেন ছিলাম না। অন্যান্য অধিনায়কদের অধীনে খেলেছি। তাই এটা আমার কাছে আলাদা কোনো ব্যাপার নয়। এটা একেবারেই আমার কাছে নতুন বিষয় নয়।

যা যা আছে, সেটা আছেই। সেইমতো আপনি এগিয়ে যান এবং খেলোয়াড় হিসেবে যা করার দরকার, সেটা করি। মাসখানেক ধরে আমি সেটাই করার চেষ্টা করেছি।’

রোহিতের নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স সাফল্যের শীর্ষে পৌঁছেছিল। আইপিএলে পাঁচবারের চ্যাম্পিয়ন তারা। কিন্তু এবারের আসরে নেতৃত্বের ব্যাটন রোহিতের হাত থেকে নিয়ে হার্দিকের হাতে তুলে দেওয়া হয়।

তাতে অবশ্য স্বস্তিতে নেই মুম্বাই। চলতি মৌশুমে ১০ ম্যাচের মধ্যে মোটে তিনটিতে জয় পেয়েছে তারা। প্লে-অফে খেলার সুযোগও কার্যত শেষ।

রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করার ঘোষণা করেছিলেন মুম্বাই কোচ মাহেলা জয়াবর্ধনে। তিনি স্পষ্ট বলছিলেন, ভবিষ্যতের কথা ভেবে এই সিদ্ধান্ত নিতেই হতো। তাছাড়া এমন নয় যে রাতারাতি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অনেক আলাপ আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া এবং সেই সিদ্ধান্তে নেওয়ার প্রক্রিয়ায় ছিলেন রোহিত নিজেও। তবে রোহিতের কথাতেই এদিন স্পষ্ট হয়ে গেল, এই সিদ্ধান্ত নেওয়ার আগে তার সঙ্গে সেভাবে আলোচনা করা হয়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে