সোহেলের আছে নগদ ১ কোটি টাকা

প্রকাশিত: মে ৪, ২০২৪; সময়: ৩:২৫ অপরাহ্ণ |
সোহেলের আছে নগদ ১ কোটি টাকা

আব্দুল বাতেন :  আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলার গোদাগাড়ী ও তানোর উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে গোদাগাড়ী উপজেলার ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে লড়াই করছেন। তাদের মধ্যে মাত্র ১ জন বিএনপির নেতা। বাকি চারজনই আওয়ামী লীগের প্রভাবশালী পদধারী নেতা।

গত ২৩ এপ্রিল থেকে প্রচার-প্রচারণায় তুঙ্গে আছেন প্রার্থীরা। ৫ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রচার-প্রচারণায় মাঠে ব্যাপক সাড়া ফেলেছেন উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও সদ্য পদত্যাগকৃত দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল।

বয়সে তরুণ এবং অনেক টাকার মালিক সোহেল এই প্রচারণায় ভোটারসহ সকল বয়সী মানুষের কাছে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছেন। তবে এতো টাকার মালিকানা কিভাবে অর্জন করেছেন বা তার আয়ের উৎস কি তা নিয়ে জানার আগ্রহের কমতি নেই ভোটারদের মাঝে।

মাইকিং, পোস্টার, গাড়ীবহর, নির্বাচনী ক্যাম্প স্থাপন ও কর্মীদের পেছনে তার মোটা অংকের টাকা ব্যয় করার কথা এখন সবার মুখে মুখে।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রত্যেক প্রার্থীকে সম্পদের পরিমাণ, আয়-ব্যয়সহ বিভিন্ন বিষয়াদির তথ্য প্রদান করতে হয় নির্বাচন কমিশনে। তিনি তার হলফ নামায় নিজেকে আমদানী ও সাধারণ ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়েছেন। সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা এসএসসি উল্লেখ করেছেন।

বর্তমানে ফৌজদারি মামলা হিসেবে গোদাগাড়ী থানার মামলা নং ৬৮, যা গত ৩১ ডিসেম্বর ২০২৩ সালে দায়ের হলে গোদাগাড়ী আমলী আদালত-৭ বিচারাধীন অবস্থায় আছে। অতীতে ফৌজদারি মামলা হিসেবে গোদাগাড়ী আমলী আদালত সিআর-২৬৪ সি/২০২৩ উল্লেখ করে মামলার বর্তমান অবস্থা নিষ্পত্তি দেখানো হয়েছে।

নিজের নগদ টাকার পরিমাণ ১ কোটি ২ লাখ ৬৬ হাজার ৪৬৭ টাকা ও স্ত্রীর নামে ৬ লাখ টাকা উল্লেখ করেছেন।

আয়ের উৎস হিসেবে কৃষি খাত থেকে বাৎসরিক আয় ৪ লাখ ৬২ হাজার টাকা, ব্যবসা থেকে ৮২ লাখ ৮২ হাজার ১০ টাকা। সম্মানী ভাতা থেকে ১ লাখ ২০ হাজার টাকা, মৎস্যসহ অন্যান্য খাত থেকে ১৯ লাখ ৩৬ হাজার ৬২ টাকা।

অস্থাবর সম্পদ হিসেবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত নিজের নামে অর্থ জমা আছে ১৫ লাখ ২৪ হাজার ৭৯৮, স্ত্রীর নামে ৫০ হাজার টাকা। বন্ড ও ঋণপত্র থেকে আয় ৫৫ লাখ টাকা। বাস-ট্রাকসহ ব্যক্তিগত গাড়ীর সম্পদ ৩০ লাখ ৮৯ হাজার ৫৪২ টাকা।

বিবাহসূত্রে পাওয়া স্ত্রীর নামে রয়েছে ১৫ ভরি স্বর্ণ। বাসায় ব্যবহৃত ইলেকট্রনিক্স সামগ্রী, টিভি, ফ্রিজ ও আবসাবপত্র, খাট, আলমারী ও ওয়ারড্রপের অর্জনকালীন মূল্য জানা নেই বলে তিনি উল্লেখ করেছেন।

স্থাবর সম্পদ হিসেবে সোহেলের আছে, ৪৫ বিঘা কৃষি জমি যা অর্জনকালীন আর্থিক মূল্য ২ কোটি ৭৩ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা। অকৃষি জমি ৪ বিঘা যার অর্জনকালীন মূল্য ৫ কোটি ৭৯ লাখ ৭৭৫০ টাকা। দালান (আবাসিক ও বাণিজ্যিক) সংখ্যা হিসেবে রাজশাহী উপশহরে সাড়ে ৩ কাঠা জমিতে ১০ তলা ভবনের ৪ তলা পর্যন্ত নির্মাণ খরচ ১ কোটি ৩৪ লাখ ৩১ হাজার ৯২৩ টাকা অর্জনকালীয় সমেয় মূল্য দেখানো হয়েছে।

দায়-দেনা সমূহের মধ্যে ব্যবসায়িক দেনা ৯৮ লাখ ৭৩ হাজার ৬০০ টাকা। ইসলামী ব্যাংকে ২৭ লাখ ৫৩ হাজার ৬১৬ ও সোস্যাল ইসলামী ব্যাংকে ৪০ লাখ ৮৬ হাজার ৩১২ টাকা দেখানো হয়েছে।

নির্বাচনে অন্য প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, কাপ-পিরিচ প্রতীকের বর্তমান উপজেলা চেয়ারম্যান যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, আনারস প্রতীকের গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম, মোটরসাইকেল প্রতীকের উপজেলা আওয়ামী লীগে সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সুনন্দন দাস রতন ও ঘোড়া প্রতীকের জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে