বড়াইগ্রাম থেকে চুরি হওয়া চালসহ মুন্সিগঞ্জে গ্রেপ্তার ১

প্রকাশিত: মে ৬, ২০২৪; সময়: ২:০৬ অপরাহ্ণ |
বড়াইগ্রাম থেকে চুরি হওয়া চালসহ মুন্সিগঞ্জে গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের বড়াইগ্রাম থেকে চুরি হওয়া ১৬০ বস্তা চালসহ লিটন প্যাদা ওরফে আরিফ প্যাদা (৫০) নামে একজনকে মুন্সিগঞ্জে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মুন্সিগঞ্জ সদর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় একটি ট্রাক (রেজিঃ নং- ঢাকা মেট্রো-ড-১১৫০৬৮) ভর্তি চুরি যাওয়া ১৬০ বস্তা চাল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত লিটন প্যাদা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া গ্রামের আজাহার প্যাদার ছেলে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার তারিকুল ইসলাম।

পুলিশ সুপার তারিকুল ইসলাম আরও জানান, গত ২৫ এপ্রিল অজ্ঞাতনামা বিবাদী ঢাকার মোহাম্মদপুর তাজমহল রোডের পাইকারী চাল ব্যবসায়ী পরিচয় দিয়ে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় অবস্থিত গাজী অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের নিকট চাল কেনার প্রস্তাব দেন।

গত ৩০ এপ্রিল মিল মালিক মাহবুবুর রহমান প্রস্তাবের আলোকে গাড়ীযোগে ২৭০ বস্তা চাল (প্রতি বস্তায় ৫ কেজি করে মোট ১৩ দশমিক ৫০ টন যার আনুমানিক মূল্য ৬লাখ ৭৫ হাজার টাকা) পাঠিয়ে দেন।

কিন্তু ওইদিন রাত ১১ টার দিকে চাল বহনকারী গাড়ীটি ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌছালে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে অন্য একটি ট্রাকে চালের বস্তাগুলো তুলে নেয়।

এরপর মিল মালিক মাহবুবুর রহমান তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ পান। প্রতারনার শিকার হয়েছেন বুঝতে পেরে মিল মালিক গত ৩ মে বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

পরে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় মুন্সিগঞ্জ সদর উপজেলায় অভিযান চালিয়ে চাল চোর চক্রের সদস্য আরিফ প্যাদাকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামির দেয়া তথ্য মতে মুন্সিগঞ্জ সদর থানার সিপাহিপাড়া, দরগাবাড়ি ও দূর্গাবাড়ি এলাকা থেকে আত্মসাতের চালের মধ্যে ১৬০ বস্তা চাল এবং মুক্তারপুর পেট্রোল পাম্প থেকে চুরির কাজে ব্যবহৃত ট্রাকটি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, আমরা গ্রেপ্তারকৃত আসামির মাধ্যমে জানতে পেরেছি, এ ঘটনার সঙ্গে আরও একজন জড়িত রয়েছে। তাকে গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে