বদলগাছীতে ভোটারের উপস্থিতি কম, একই অবস্থা অন্য দুই উপজেলায়ও

প্রকাশিত: মে ৮, ২০২৪; সময়: ৩:০০ অপরাহ্ণ |
বদলগাছীতে ভোটারের উপস্থিতি কম, একই অবস্থা অন্য দুই উপজেলায়ও

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নওগাঁর বদলগাছী, পত্নীতলা ও ধামইরহাট উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে একযোগে তিন উপজেলার ১৯১টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে এই ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে ভোটগ্রহণের পর থেকেই নওগাঁর বদলগাছীতে ভোট কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি নেই বললেই চলে। অন্য দুই উপজেলাতেও একই চিত্র বলে জানা গেছে।

তবে বেলা বাড়ার বাড়ার সঙ্গে সেঙ্গ ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা করছেন কেন্দ্র গুলোর দায়িত্বে থাকা কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণরা।

বদলগাছী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার শফিউল আলম জানান, এই কেন্দ্রে মোট ভোটার চার হাজার ৭৪ জন। এই কেন্দ্রে ১০ বুথে দুই ঘন্টায় ভোট দিয়েছেন ২৩৯ জন ভোটার।

একই উপজেলার আধাইপুর ইউনিয়নের বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আব্দুর রশীদ জানান, এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ২শত ৫ জন। সকাল ৯টা ১৫ মিনিট পর্যন্ত ৬টি বুথে ভোট দিয়েছেন ৩৩ জন।

ভান্ডারপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার সাইদুল ইসলাম জানান, এই কেন্দ্রে ২ হাজার ২শত ৩০ জন ভোটার। ভোট গ্রহণহণ শুরু হওয়ার দেড় ঘন্টায় ৬টি বুথে ভোট পড়েছে ৩৪টি।

ধামইরহাট উপজেলার জ্যেষ্ঠ সংবাদকর্মী আব্দুল মালেক জানান, গত রাতে বৃষ্টি হওয়ায় উপজেলার প্রতিটি কেন্দ্রেই ভোটারের উপস্থিত নেই বললেই চলে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বাড়তে পারে।

এদিকে ধামইরহাট ও পত্নীতলা উপজেলায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিত খুব কম বলে জানা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিন উপজেলার মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ১৬৭ জন।

এর মধ্যে পত্নীতলা উপজেলা ২ লাখ ১ হাজার ৯২০জন, ধামইরহাট উপজেলায় ১ লাখ ৫৯ হাজার, বদলগাছী উপজেলায় ১ লাখ ৭৬ হাজার ১ জন।

আর এই ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তি পূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোট কেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো: তারিফুজ্জামান জানান, এখন পর্যন্ত নির্বাচনী এলাকায় কোথাও কোনো নির্বাচনী সহিংসতা সংঘটনের তথ্য নেই।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে