চট্টগ্রাম বন্দরে চোরের ওপর বাটপারি

প্রকাশিত: মে ১০, ২০২৪; সময়: ২:৪১ অপরাহ্ণ |
চট্টগ্রাম বন্দরে চোরের ওপর বাটপারি

পদ্মাটাইমস ডেস্ক : কথায় বলে চোরের ওপর বাটপারি। ঠিক এমন কাণ্ডই ঘটেছে চট্টগ্রাম বন্দরে। মিথ্যা ঘোষণা দিয়ে মোবাইল চার্জার আনার কথা বলে বিদেশ থেকে বিপুল পরিমাণ ল্যাপটপ ও কম্পিউটার মনিটর এনেছিলেন এক অসাধু ব্যবসায়ী। চট্টগ্রাম বন্দরের কিছু অসাধু কর্মকর্তার সহযোগিতায়, সেই মালামাল হাতিয়ে নেয় আরেকটি চক্র। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করে ১০০ ল্যাপটপ ও ৩৫ লাখ টাকা উদ্ধার করেছে ডিবি পুলিশ।

চট্টগ্রামের এক ব্যবসায়ী গোয়েন্দা পুলিশের কাছে অভিযোগ করেন তার আমদানি করা বেশ কিছু ল্যাপটপ ও কম্পিউটারের মনিটর চট্টগ্রাম বন্দরের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় হাতিয়ে নিয়েছে আরেকটি চক্র।

ঐ ব্যবসায়ীর কাগজপত্র খতিয়ে দেখে গোয়েন্দা পুলিশ জানতে পারে ল্যাপটপ বা মনিটর নয়। ঐ ব্যবসায়ী বিদেশ থেকে মোবাইল চার্জার আমদানি করেছেন। পরে নিজের অপরাধ স্বীকার করেন ব্যবসায়ী। অনুরোধ করেন ল্যাপটপ ও মনিটর উদ্ধারের।

ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, যে ব্যক্তি আমাদের কাছে অভিযোগ করেছে, তিনি নিজেও ওই পথে অর্থাৎ চার্জারের কথা বলে ল্যাপটপগুলো নিয়ে আসেন। এবার যখন অসংখ্য ল্যাপটপ ও মনিটর নিয়ে তারা চট্টগ্রাম কাস্টমস হাইজ দিয়ে বের হয়, তখন কাস্টমস কর্তৃপক্ষ তাদের আটকায়। এসময় আরেকটা গ্রুপ কাগজপত্র আছে বলে মালামাল নিয়ে নেয়।

তিনি আরও বলেন, মালগুলো যে গ্রুপের ছিলো তারা না নিয়ে সেগুলো নিয়ে গেছে আরেক গ্রুপ। সেই গ্রুপ মালগুলো নিয়ে মার্কেটে বিক্রি করে দেয়।

তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। সাঁড়াশি অভিযান চালানো হয় চট্টগ্রামসহ বিভিন্ন এলাকা।

পরে বিপুল সংখ্যক ল্যাপটপ ও মনিটর জব্দ করে ডিবি পুলিশ। সেই সাথে জব্দ করা হয় চুরি করে আনা ল্যাপটপ ও মনিটর বিক্রির ৩৫ লাখ টাকা।

দেশে ফিরেই গ্রেপ্তার হয়ে রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিকদেশে ফিরেই গ্রেপ্তার হয়ে রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক

ডিবি কর্মকর্তা জানান চোরাই ল্যাপটপ এরইমধ্যে বিভিন্ন মার্কেটে বিক্রি করে দিয়েছে চক্রটি। ডিবি প্রধান জানান চট্টগ্রাম বন্দরের কর্মকর্তারা জড়িত না থাকলে কোনোভাবেই একজনের মালামাল আরেকজন হাতিয়ে নেয়ার কোনো সুযোগ নেই।

ডিবি প্রধান বলেন, কাস্টমসের সাথে যোগসাজশে তারা এ কাজটি করেছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে এই ঘটনা সম্পর্কে অবহিত করা হবে। সেই সাথে ব্যবসায়ীদের মিথ্যা ঘোষণা দিয়ে অবৈধ মালামাল আনা থেকে বিরত থাকার আহবান জানান ডিবি প্রধান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে