বৃষ্টিতে কোয়ালিফায়ার ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?

প্রকাশিত: মে ২১, ২০২৪; সময়: ৯:১৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
বৃষ্টিতে কোয়ালিফায়ার ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?

পদ্মাটাইমস ডেস্ক : আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচ শেষে আজ থেকে মাঠে গড়াচ্ছে প্লে-অফ পর্ব। শীর্ষে থাকা দুই দল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদ মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। জয়ী দল সরাসরি চলে যাবে ২৬ তারিখের ফাইনালে। আর পরাজিত দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

আইপিএলের শেষ পর্বে হাজির হয়েছে বৃষ্টির বাঁধা। গুজরাট ও গুয়াহাটিতে নিজেদের শেষ দুই ম্যাচ খেলতেই পারেনি কলকাতা। হায়দরাবাদেও একটি ম্যাচ ভেসে যায় বৃষ্টির তোপে। এবার প্লে-অফেও বৃষ্টি বাগড়া দিলে কেমন হবে ফলাফল, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ার খেলতে নামবে কলকাতা ও হায়দরাবাদ। খেলা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বুধবার একই ভেন্যুতে এলিমিনেটরে মুখোমুখি রাজস্থান ও বেঙ্গালুরু। প্লে-অফের তিনটি ম্যাচে কোনও রিজার্ভ দিন নেই। তাই বৃষ্টি বাগড়া দিলেও জয়-পরাজয় নির্ধারণ করতেই হবে।

যদি মঙ্গল ও বুধবার বৃষ্টিতে খেলা ভেস্তে যায় তা হলে সুবিধা পয়েন্ট তালিকায় উপরে শেষ করা দলের। এবারের আইপিএল গ্রুপপর্ব শীর্ষে শেষ করেছে কলকাতা। তাই কলকাতা-হায়দরাবাদ ম্যাচ ভেস্তে গেলে কলকাতাই জয়ী। অন্য দিকে রাজস্থান-বেঙ্গালুরু ম্যাচ ভেস্তে গেলে পয়েন্ট তালিকায় উপরে থাকা রাজস্থানকে জয়ী ঘোষণা করা হবে।

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের বিরুদ্ধে খেলতে হয় এলিমিনেটরের জয়ী দলকে। বৃষ্টিতে খেলা ভেস্তে যায়, তা হলে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে হায়দরাবাদ ও রাজস্থান। চেন্নাইয়ের সেই ম্যাচেও যদি বৃষ্টি বাগড়া দেয়, তবে পয়েন্ট তালিকায় উপরে থাকায় হায়দরাবাদ ফাইনালে উঠবে। বাদ যাবে রাজস্থান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম নিয়েই অবশ্য ভয় বেশি। কয়েক দিন আগে কলকাতা-গুজরাট ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। প্রশ্ন উঠেছে সেখানকার ড্রেনেজ ব্যবস্থা নিয়ে। বৃষ্টির সময় পিচ ও তার চারপাশ বাদে বাকি মাঠ ঢাকারও বন্দোবস্ত নেই ৮০০ কোটি টাকার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে