শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন

প্রকাশিত: মে ২১, ২০২৪; সময়: ৯:৪০ পূর্বাহ্ণ |
খবর > খেলা
শান্তর অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন লিটন

পদ্মাটাইমস ডেস্ক : সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না লিটন দাসের। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা নিয়েও রয়েছে নানা সমালোচনা। সবকিছু পাশ কাটিয়ে দলের সাথে লিটন এখন যুক্তরাষ্ট্রে। চেষ্টা করছেন নিজের চেনা ফর্মে ফিরতে। বিশ্বকাপের ঠিক আগে লিটনকে নিয়ে বাংলাদেশের প্রত্যাশাও থাকবে ব্যাপক।

বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়েছে বিশেষ এক উদ্যোগ। বিশ্বকাপ কেন্দ্র করে দলে থাকা ক্রিকেটার ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি। প্রকাশিত ধারাবাহিকে আজ মঙ্গলবার ছিল উইকেটরক্ষক-ব্যাটার লিটনের সাক্ষাৎকার। জানিয়েছেন নিজের ক্রিকেট নিয়ে অনেক কথাই।

লিটন আলাপে জানিয়েছেন, নিজের খারাপ সময়ে মোটিভেট পান সবার থেকে, আলাদা করে বলেছেন নিজের স্ত্রীর কথা, ‘আমার অনেক মানুষই আছে যে কিনা আমাকে মোটিভেট করে সবসময়।

অনেক কোচই আছে যাদের সাথে কথা হয় যারা কিনা আমাকে মোটিভেট করে। আসলে এই সময়ে মোটিভেট করাটা অনেক বড় বিষয়। সবচেয়ে আমার কাছের মানুষ হচ্ছে স্ত্রী। সবসময় আমাকে সাহস দেয়, এর থেকে আর বড় কিছু লাগে না।’

অধিনায়ক শান্তর অধীনে লিটন যাচ্ছেন নিজের তৃতীয় বিশ্বকাপে। এর আগে খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসানের মতো দুই অভিজ্ঞ অধিনায়কের সঙ্গে। নতুন অধিনায়কত্ব নিয়ে লিটন বললেন, ‘খুবই ভালো শেষ কয়েকটা সিরিজ সে (শান্ত) অধিনায়কত্ব করছে, আমার কাছে খুবই ভালো লাগতেছে।

যেহেতু নিউ কামার তার কাছে তিন ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে। ওভারঅল যা দেখছি তাতে মনে হচ্ছে উন্নতি। স্বাভাবিক যে কোনো মানুষের উন্নতির শেষ নেই সে খুব ভালো করছে।’

তারুণ্যনির্ভর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে আছেন দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমদুউল্লাহ রিয়াদ। দুজনেই আগে অধিনায়ক ছিলেন। এবারই হতে পারে তাদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই সিনিয়ারের প্রশংসাও ঝরলো লিটনের কাছ থেকে।

লিটন বলেন, ‘আমার তো দেখে মনে হয় না সাকিব ভাই অনেক পুরাতন খেলোয়াড়। উনি যেভাবে ব্যবহার করে সবার সাথে, মনে হয় যে খুবই ফ্রেন্ডলি। এটা একটা সবথেকে বড় জিনিস, ইনফ্যাক্ট রিয়াদ ভাইও এখন অনেক ফ্রেন্ডলি।

তারা সবাই চেষ্টা করে আমরা তো অনেকদিন ধরে খেলতেছি, নতুন যারা জুনিয়ররা আসতেছে তাদের সাথেও খুবই ফ্রেন্ডলি বিহেভ করছে, তারা যেন কমফোর্ট ফিল করে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে