এমপি আনোয়ারুল হত্যায় জড়িত বাংলাদেশিরা, আটক ৩

প্রকাশিত: মে ২২, ২০২৪; সময়: ৩:০৬ অপরাহ্ণ |
এমপি আনোয়ারুল হত্যায় জড়িত বাংলাদেশিরা, আটক ৩

পদ্মাটাইমস ডেস্ক : ভারতে চিকিৎসার জন্য যাওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় বাংলাদেশিরাই জড়িত বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি জানান, এই ঘটনায় দেশের তিন জনকে আটক করেছে পুলিশ। তদন্তের স্বার্থে এখনই বিস্তারিত বলা যাচ্ছে না। বুধবার ধানমন্ডির নিজ বাসভবনে এক সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ভারতীয় পুলিশের বরাত দিয়ে তিনি জানান, এমপি আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। যৌথভাবে দুই দেশের পুলিশ কাজ করছে। তদন্তের স্বার্থে ভারতীয় পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে, তা আমরা দিচ্ছি। এমপি আনার হত্যার ঘটনায় দুই দেশের সম্পর্কের মধ্যে কোনো অবনতি ঘটবে না বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, পরারাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সংসদ সদস্য আনোয়ার আজিমকে হত্যার মূলহোতাকে ডিবি পুলিশ আটক করেছে। কলকাতা পুলিশ দুই জনকে আটক করেছে। এটা দুই রাষ্ট্রের কোনো বিষয় না।আমরা কলখাতা মিশনের মাধ্যমে খোঁজখবর রাখছি।

এর আগে ভারতীয় গোয়েন্দারা এমপি আনারের সঙ্গে দুই জনের উপস্থিতি শনাক্ত করেন। যদিও এখনও তাদের পরিচয় জানা যায়নি।

আর কলকাতায় ওই এলাকার স্থানীয়রা জানিয়েছেন, যে বাড়ি থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে, সেই বাড়িতে মঙ্গলবার থেকেই পুলিশের আনাগোনা ছিল।

এদিকে, তদন্তের শুরুতে বন্ধু গোপাল বিশ্বাসের কাছে থাকা একটি ডাইরির বিষয়টি সামনে এসেছে। বলা হচ্ছে, ওই ডাইরিতে কিছু তথ্য আছে, যা তদন্তের স্বার্থে এখনই বলা যাচ্ছে না। ধারনা করা যাচ্ছে, এমপি আনারের ব্যবসা সংক্রান্ত কোনো তথ্য সেখানে আসতে পারে।

ভারতে গিয়ে বাংলাদেশের এই এমপির মৃত্যু রহস্য উদঘাটন করতে গিয়ে আরেকটি বিষয় দেশটি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সামনে এসেছে। তা হলো এমপি আনারের মোবাইল ফোন।

তিনি নিখোঁজ হওয়ার আগ পর্যন্ত থেকে শুরু করে সর্বশেষ লোকশন থেকে হোয়ার্টস অ্যাপে সব বার্তা দেওয়া হয়েছে। একবার তার ফোন থেকে পিএসকে ফোন করাও হয়েছিল। পিএস সেটি রিসিভ করতে পারেনি। পরে ফিরতি কল করা হলেও এমপি আনার ফোন ধরেন নাই। এমনকি তার সর্বশেষ লোকশন যখন বিহার ও ঝাড়খান্ডে ট্রেস হলো, তার পর মরদেহ মিললো কলকাতায়!

এমন সব ধাঁধায় দেশটির পুলিশসহ গোয়েন্দাদের সন্দেহ তার ফোনেই হয়তো লুকিয়ে আছে মৃত্যুর রহস্য। আদৌ কি মোবাইল ফোনটি এমপি আনারের কাছে ছিল? এর উত্তর জানতে হয়তো আরও কিছু অপেক্ষা।

চিকিৎসার জন্য গত আট দিন ধরে নিখোঁজ থাকার পর কলকাতার নিউ টাউনের বিলাসবহুল আবাসন ‘সঞ্জীভা গার্ডেন’ থেকে ঝিনাইদহ-৪ আসনের সরকারদলীয় এই এমপির মরদেহ উদ্ধার করার কথা জানায় স্থানীয় পুলিশ।

চিকিৎসার জন্য কলকাতায় গিয়ে এমপি আনোয়ারুল আজিম তার যে বন্ধুর বাড়িতে উঠেছিলেন, সেই গোপাল বিশ্বাস বুধবার সকালে পুলিশের কাছ থেকে আনারের লাশ উদ্ধারের খবর পান বলে গণমাধ্যমে জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে