রাজশাহীতে অধ্যক্ষের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ

প্রকাশিত: জুন ১০, ২০২৪; সময়: ৫:৫২ অপরাহ্ণ |
রাজশাহীতে অধ্যক্ষের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : এক শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল ও কলেজের অধ্যক্ষ গোলাম মওলার বিরুদ্ধে। পুলিশ লাইনস স্কুলের ষষ্ঠ শ্রেনীর ঐ শিশু শিক্ষার্থীর নাম সারোয়ার হাসান সিফাত (১২)। সে নগরীর কাশিয়াডাঙা এলাকার সাইদ হাসানের ছেলে।

আহত শিশু শিক্ষার্থী সিফাতের বাবা জানান, গত শনিবার স্কুল চলাকালীন সিফাতকে বেদম পেটান অধ্যক্ষ গোলাম মওলা। স্কুল থেকে বাসায় ফিরে বাসায় কাউকে বিষয়টি না জানিয়ে শুয়ে পড়ে সিফাত। বিকেলে প্রচন্ড জ্বরে কাঁপতে থাকলে তার বাবা-মা হাতে পায়ে বেতের বাড়ীর দাগ দেখতে পান। এরপর পোশাক খুলে সারা শরীরে মারের দাগ দেখতে পান তারা। এ অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ওষুধ লিখে ছেড়ে দেন চিকিৎসক।

এরপর তার বাবা ও দাদা আরএমপি’র কাশিয়াডাঙা থানায় গেলে তারা ঘটনাস্থল রাজপাড়া থানায় অভিযোগ দেয়ার পরমর্শ দেন। রাজপাড়া থানায় গেলে তারাও রাত দুটো পর্যন্ত বসিয়ে রেখে অভিযোগ গ্রহন করেননি। পরেরদিন জেলা প্রশাসক কার্যলয়ে গেলে তারা বলেন, যেতেতু এটি পুলিশ পরিচালিত প্রতিষ্ঠান আপনারা পুলিশ কমিশনার বরাবর অভিযোগ করুন। এরপর আমরা পুলিশ কমিশনারকে লিখিত অভিযোগ দিয়েছি।

কথা বলার একপর্যায়ে কান্নায় ভেঙ্গে পড়েন সিফাতের বাবা, তিনি বলেন, মার খেতে খেতে একপর্যায়ে সিফাত স্যারের দুই পা জড়িয়ে ধরে, আমাকে আর মারবেন না স্যার, আমাকে মাফ করে দেন। আবারও পেটাতে থাকলে সিফাত সিট বেঞ্চের নীচে পড়ে যায়, তখন অধ্যক্ষ বলেন, দোষ স্বীকার কর, তাহলে আর মারবো না। আমার এ কথা বিশ্বাস না হলে পুলিশ লাইনস স্কুলের ষষ্ঠ শ্রেনীর কক্ষে বসানো সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করলেই বোঝা যাবে। এদিন সকাল ১০ টা থেকে ১১ টার মধ্যে এ ঘটনা ঘটেছে।

এদিকে, সিফাতের দাদা আব্দুল হান্নান ফেসবুকে শিশুটির ছবি সহ পোষ্ট দিলে ফেসবুক জুড়ে নিন্দার ঝড় ওঠে। এতে নানা সময়ে নানা অপকর্মের তথ্য বেরিয়ে আসে গোলাম মওলার বিরুদ্ধে। এর আগে বেশ কয়েকবার নানা অপকর্ম নিয়ে সংবাদের শিরোনাম হন অধ্যক্ষ ড. গোলাম মওলা।

এ ঘটনায় অপরদিকে, ষষ্ঠ শ্রেণিতে পড়া মোঃ সারোয়ার হাসান কে লাঠিপেটা করায় লফস এর উদ্বেগ জানিয়েছে। রাজশাহী মহানগরীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র মোঃ সারোয়ার হাসান কে শাসন করতে যেয়ে লাঠিপেটা করে আহত করে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মোঃ গোলাম মাওলা যা আজ বিভিন্ন পত্রিকায় প্রকাশি হয়েছে।

প্রকাশিত খবরে জানা যায় শনিবার টিফিনের সময় স্কুলের ক্লাস রুমেই সহপাঠীদের সামনে পিটিয়ে আহত করা হয় মোঃ সারোয়ার হাসান কে। এই ঘটনায় উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) গভীর উদ্বেগ প্রকাশ করছে ও ঘটনার সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে বিচার দাবী করছে।

এসব বিষয়ে কথা বলতে অধ্যক্ষ গোলাম মওলার মুঠোফোনে একাধিক কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে