‘ঐতিহাসিক জয় থেকে আমরা একটু দূরে ছিলাম’

প্রকাশিত: জুন ১৫, ২০২৪; সময়: ১১:৪১ পূর্বাহ্ণ |
খবর > খেলা
‘ঐতিহাসিক জয় থেকে আমরা একটু দূরে ছিলাম’

পদ্মাটাইমস ডেস্ক : একটি ঐতিহাসিক জয়ের কাছাকাছি গিয়েছিল নেপাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের হট ফেবারিট দক্ষিণ আফ্রিকাকে বাগে পেয়েও হারাতে পারেনি তারা। শেষ ১৮ বলে ১৮ রানও করতে পারেনি আইসিসির এই সহযোগী সদস্য দলটি।

শেষ বলে দুই রান তাড়া করতে নেমে সিঙ্গেল নেওয়ার আগেই দুই ইঞ্চির জন্য রান আউট হন নেপালের ব্যাটসম্যান গুলশান ঝার। সিঙ্গেল রান হলেও ম্যাচটি টাই হতো। তখন সুপার ওভারে গড়াতো। কিন্তু নেপাল শেষ বলে ১ রানও করতে পারেনি। যে কারণে পরাজয় মেনে নিতে হয়।

১২০ বলে ১১৬ রানের সহজ লক্ষ্য তাড়ায় ১ রানে হেরে যাওয়ার পর নেপালের অধিনায়ক রোহিত প্যাডেল বলন, ‘আমি আমার দল নিয়ে খুব গর্বিত, বিশেষ করে আমরা যেভাবে বোলিং এবং ব্যাটিং করেছি, আমি এটির জন্য খুব গর্বিত। আমরা জয়ের খুব কাছাকাছি ছিলাম কিন্তু একটু দূরে। সংকটের মুহূর্তে আমরা ভালো করেছিলাম, কিন্তু যেভাবে আমরা লড়াই করেছি তা খুব ভালো ছিল। আমরা আশা করছি পরবর্তী ম্যাচে এই পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রাখতে পারব।

পিচ নিয়ে নেপালের অধিনায়ক বলেন, গতকাল যখন আমরা উইকেট দেখেছিলাম, আমরা ভেবেছিলাম এটি ধীরগতির দিকে হবে। অবশেষে যখন আমরা বোলিং করছিলাম তখন আমি ভেবেছিলাম উইকেট সাহায্য করছে। স্পিনাররা এবং তারপরে আমরা ভুর্টেলের সাথে পরিচয় করিয়ে দিয়েছিলাম এবং আমরা স্পিনারদের সাথে চালিয়েছিলাম।

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয়ের পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করাম বলেন, আমাদের একটি ভালো পেস আক্রমণ আছে। আমাদের বিশ্বাস ছিল যদি আমরা সঠিক জায়গায় বল করতে পারি তাহলে ভালো কিছু হবে।

নেপালের প্রশংসা করে প্রোটিয়া অধিনায়ক বলেন, নেপাল আজ যেভাবে বোলিং করেছে তা অসাধারণ। পুরো খেলায় তারা আমাদের কঠিন করে তুলেছিল। এজন্য তাদের অনেক কৃতিত্ব দিতে হবে। তারা আমাদের অনেক চাপের মধ্যে রেখেছে। এই ম্যাচ থেকে অনেক কিছু শেখার আছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে