ভারত বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ায় যে অনুভূতি প্রকাশ করলেন ধোনি

প্রকাশিত: জুন ৩০, ২০২৪; সময়: ১২:৩১ অপরাহ্ণ |
ভারত বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ায় যে অনুভূতি প্রকাশ করলেন ধোনি

পদ্মাটাইমস ডেস্ক :  ভারত বিশ্বকাপ জেতায় আনন্দে কাঁদছিল বিরাট কোহলি, রোহিত শর্মাসহ পুরো ভারতীয় দল। আবেগ ধরে রাখতে পারেননি তারা। হাউমাউ করে কেঁদেছেন সবাই। সতীর্থরা একে অপরকে জড়িয়ে ধরে কেঁদেছেন। এমনকি আনন্দে বাঁধভাঙা কান্না ছিল ভারতবাসীর চোখেও। এবার ফাইনাল ম্যাচ দেখে হৃৎস্পন্দন কেঁপে ওঠে ক্যাপ্টেন কুলের। বিশ্বকাপ জেতার পর সে কথাই জানালেন সাবেক ভারতীয় দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

আনন্দবাজার প্রতিবেদনের খবরে জানা যায়, ভারত বিশ্বকাপ জেতায় আনন্দে কাঁদছিল বিরাট কোহলি, রোহিত শর্মাসহ পুরো ভারতীয় দল। আবেগ ধরে রাখতে পারেননি তারা। সবাই হাউমাউ করে কেঁদেছেন। এমনকি আনন্দে বাঁধভাঙা কান্না ছিল ভারতবাসীর চোখেও। এবার বিশ্বকাপ ফাইনাল ম্যাচ দেখে হৃৎস্পন্দন কেঁপে ওঠে বলে জানালেন সাবেক ভারতীয় দলের ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। যিনি ক্যাপ্টেন কুল নামে পরিচিত। জানালেন বিশ্বকাপ জেতার মুহূর্তে তার হৃদয়ের কম্পনের কথা।

অধিনায়কত্ব করতে গিয়ে বহুবার তার ঠান্ডা মাথা নিয়ে আলোচনা হয়েছে। এ জন্য তিনি ‘ক্যাপ্টেন কুল’ নামেও পরিচিত। সেই মহেন্দ্র সিং ধোনিরও হৃদয়ে কম্পন বেড়ে যায় ফাইনাল ম্যাচ দেখতে বসে। শেষমেশ ভারত ট্রফি জেতায় তিনি ভীষণ খুশি হয়েছেন।

ক্যাপ্টেন কুল ভারতকে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দিয়েছিলেন ২০০৭ সালে। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সেই মুহূর্তই ফিরে এলো ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে। সেবার তিনি ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। এবার অধিনায়ক রোহিত শর্মা। জয়ের প্রায় ঘণ্টাখানেক পর ইনস্টাগ্রামে মহেন্দ্র সিং ধোনি লেখেন- ‘বিশ্বকাপ চ্যাম্পিয়ন ২০২৪। আমার হৃৎস্পন্দন বেড়ে গিয়েছিল। শান্ত থেকে নিজেদের প্রতি বিশ্বাস রেখে দারুণ কাজ করেছ তোমরা।

ধোনি আরও লেখেন- দেশ ও বিদেশে থাকা সব ভারতীয়ই আজ বিশ্বকাপ জেতার জন্য তোমাদের ধন্যবাদ জানাতে চায়। অনেক শুভেচ্ছা। জন্মদিনের আগেই এমন মূল্যবান একটি উপহারের জন্য আরও ধন্যবাদ।

এ ছাড়া এক্স হ্যান্ডলে জয়ের অনুভূতি প্রকাশ করেছেন শচীন টেন্ডুলকার। তিনি লিখেছেন, ভারতীয় দলের জার্সিতে যতগুলো তারা যুক্ত হয়, আমাদের ছোট ছেলেমেয়েরা ততই স্বপ্নের দিকে এগিয়ে যায়। ভারত জার্সিতে চতুর্থ তারা যুক্ত করল। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়বার। ওয়েস্ট ইন্ডিজ়ে ভারতীয় ক্রিকেটের একটা বৃত্ত পূর্ণ হলো।

এদিকে শুভেচ্ছা জানিয়ে ভিভিএস লক্ষ্মণ লিখেছেন- টি-টোয়েন্টিতে বিশ্বসেরা হওয়ার জন্য ভারতীয় দলকে অনেক শুভেচ্ছা। গোটা প্রতিযোগিতায় অপরাজিত থেকে নিজেদের সফলতম দল হিসাবে প্রমাণ করেছ তোমরা। পাঁচ ওভার বাকি থাকতে ওই পরিস্থিতি থেকেও জিতেছ তোমরা। নিজেদের সর্বস্ব দেওয়ার জন্য প্রত্যেক ক্রিকেটারকে শুভেচ্ছা।

উল্লেখ্য, আগামী ৭ জুলাই ৪৩ বছর পূর্ণ করবেন ধোনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে