বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৪ সেমিস্টারের ভর্তি পরীক্ষা

প্রকাশিত: জুলাই ১, ২০২৪; সময়: ৪:৫৯ অপরাহ্ণ |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৪ সেমিস্টারের ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক : সরকার অনুমোদিত উত্তরাঞ্চলের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৪ সেমিস্টারের (অনার্স) ভর্তি পরীক্ষা সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে বিকাল ৩.৪০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করে।

রাষ্ট্রবিজ্ঞান ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রোনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পরীক্ষার মধ্য দিয়ে এই ভর্তি পরীক্ষা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর পর্যায়ক্রমে আইন ও মানবাধিকার, নিউট্রিশন এবং ফুড ইঞ্জিনিয়ারিং, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ফার্মেসী, সমাজবিজ্ঞান, ব্যবসায় প্রশাসন, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ এবং সবশেষে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও অর্থনীতি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ভর্তিচ্ছু সর্বাধিক শিক্ষার্থীদের পদচারনায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বর ছিল মুখরিত।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ট্রেজারার প্রফেসর ড. ফয়জার রহমান, নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, প্রক্টর ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. হাবিবুল্লাহ, রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডল, পরীক্ষা নিয়ন্ত্রক পারমিতা জামানসহ বিভিন্ন বিভাগের প্রধান ও কো-অর্ডিনেটরবৃন্দ ভর্তিপরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং অপেক্ষারত অভিভাবকগণের সাথে মতবিনিময় করেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত ভর্তি হতে পারবেন। সামার ২০২৪ সেমিস্টারের ক্লাশ শুরু হবে আগামী ২১ জুলাই ২০২৪। ভর্তি পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে (www.vu.edu.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য যে, অভিভাবক ও ছাত্রছাত্রীদের অনুরোধে আসন ফাঁকা থাকা সাপেক্ষে বিশেষ ভর্তি পরীক্ষা (আইন ও ফার্মেসী বিভাগ ব্যতীত) অনুষ্ঠিত হবে ১৪ জুলাই ২০২৪। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১, ০১৭৩০৪০৬৫০২ ও ০১৭৩০৪০৬৫০৩ নম্বরে যোগাযোগ করা যাবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে