রাজশাহীর হেতমখাঁ গোরস্থানে চিরঘুমে নাদিম মোস্তফা

প্রকাশিত: জুলাই ১, ২০২৪; সময়: ১০:১৪ অপরাহ্ণ |
রাজশাহীর হেতমখাঁ গোরস্থানে চিরঘুমে নাদিম মোস্তফা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য (এমপি) এডভোকেট নাদিম মোস্তফার দাফন সম্পন্ন হয়েছে। সোমবার দুপুর ২টার দিকে রাজশাহীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে তাকে হেতমখাঁ গোরস্থানে দাফন করা হয়।

এর আগে তার নির্বাচনী এলাকা পুঠিয়া, দূর্গাপুর ও বানেশ^রে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীর অংশ নেন।

ঈদগাহ মাঠে জানাজায় উপস্থিত ছিলেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক ওবায়দুর রহমান চন্দন ও আমিরুল ইসলাম আলিম, জেলা বিএনপির সাবেক সভাপিতি এডভোকেট তোফাজ্জল হোসেন তপু, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন অর রশিদ মামুন প্রমূখ।

রোববার দুপুর ১২টা ১০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন নাদিম মোস্তফা। এ সময়ে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

নাদিম মোস্তফা হৃদরোগ, উচ্চ ডায়াবেটিসহ নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি তার গুলশানের বাসায় অবস্থান করছিলেন। রোববার সকালে নাস্তা করার পর হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

নাদিম মোস্তফা ১৯৯৬ ও ২০০১ সালের সপ্তম ও অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ সহচর পরিচিত নাদিম মোস্তফা ছাত্রজীবনে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রভাবশালী নেতা। রাজশাহী জেলার সভাপতি ও মহানগরের সাধারণ সম্পাদক ছাড়াও তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে