সাবেক ‘৩’ ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিলো বিসিবি

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪; সময়: ১২:৫৭ অপরাহ্ণ |
খবর > খেলা
সাবেক ‘৩’ ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিলো বিসিবি

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশ দলের পাইপলাইন ক্রিকেটারদের নিয়ে গড়া হয়ে থাকে বিসিবির হাই পারফর্মম্যান্স (এইচপি) ইউনিট।

এবার এই এইচপি ক্রিকেটারদের জন্য সাবেক তিন বাংলাদেশি ক্রিকেটারকে কোচ হিসেবে নিয়োগ দিলো বিসিবি। সবশেষ বোর্ডের পরিচালনা পর্ষদের সবশেষ সভায় মঙ্গলবার (২ জুলাই) এই সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাদেশের সাবেক অধিনায়ক রাজিন সালেহকে তিন মাসের জন্য চুক্তি করেছে বিসিবি। মূলত ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি। এছাড়া ঘরোয়া বা অন্যান্য লিগ না থাকলে কাজ করবেন বিসিবির সঙ্গে।

আসন্ন অস্ট্রেলিয়া সফরের এইচপি দলের সঙ্গে যাবেন রাজিন, এমনটাই নিশ্চিত করেছেন তিনি। ইতোমধ্যেই রাজশাহীতে বিসিবি হাই-পারফরম্যান্স বিভাগে দায়িত্ব পালন করছেন সাবেক এই ক্রিকেটার।

এদিকে দীর্ঘ মেয়াদে সাবেক ওপেনার তুষার ইমরানকে ব্যাটিং কোচ এবং তারেক আজিজকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। গত দুই বিপিএলেই কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তুষার ইমরানের।

দেশের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান করার রেকর্ড আছে তার নামের পাশে। তারেক আজিজ ও তুষার ইমরান দুজনই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। এবার এলেন বিসিবির কোচিং প্যানেলে।

অন্যদিকে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন। ৩টি টি-টোয়েন্টি খেলেছেন, সবশেষ জাতীয় ক্রিকেট লিগেও ঢাকা বিভাগের হয়ে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। পেশাদার ক্রিকেট ছাড়ার পরেই যোগ দিলেন বিসিবিতে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে