যে পদ্ধতিতে বাদাম খেলে মিলবে বহু রোগ থেকে মুক্তি

প্রকাশিত: জুলাই ৫, ২০২৪; সময়: ৮:৪১ পূর্বাহ্ণ |
যে পদ্ধতিতে বাদাম খেলে মিলবে বহু রোগ থেকে মুক্তি

পদ্মাটাইমস ডেস্ক : বাদাম অত্যন্ত পাওয়ারফুল ফলের মধ্যে অন্যতম। তবে বাদামের থেকে কাঁচাবাদাম অত্যন্ত গুরুত্বপূর্ণ শরীরের জন্য। কেননা কাঁচাবাদামে অ্যান্টি অক্সিডেন্ট, ভিটামিন ও ফাইবার প্রচুর পরিমাণে পাওয়া যায়।

যা শরীরের বিভিন্ন স্তরে কাজ করে।বিশেষত ডায়াবেটিসের ক্ষেত্রে এর ব্যাপক পরিমাণে ব্যবহৃত হতে পারে ৷ কাঁচাবাদামের বেশ কয়েকটি প্রভাব রয়েছে।

কাঁচাবাদামে প্রচুর পরিমাণে ভিটামিন ‘ই’ থাকে। এ ছাড়া বেশ কিছু স্বাস্থ্যকর উপাদানও রয়েছে। ভিটামিন ই-তে অ্যান্টি অক্সিডেন্টের একটি বিশেষ উপকারি দিক থাকে। কোষের মধ্যে সঞ্চালন হয়ে থাকে অত্যন্ত দ্রুত। ফলে ব্রেন সংক্রান্ত নানা সমস্যা পাওয়া যায়। অ্যালজাইমারসহ অন্যান্য রোগে কাজে দেয় এ ফল।

ডায়াবেটিসের জন্য কাঁচাবাদাম অত্যন্ত ভালো, কেননা এতে প্রচুর পরিমাণে ম্যাগনেশিয়াম থাকে৷ ব্লাডসুগার নিয়ন্ত্রণে বিশেষ কাজে লাগে। টাইপ ২ ডায়াবেটিসের ক্ষেত্রে এক চতুর্থাংশ ম্যাগনেশিয়ামের অভাব লক্ষণ করা যায়৷ টাইপ ২ ডায়াবেটিসের ক্ষেত্রে ভালো ফল পাওয়া যায়। শরীরে ইনসুলিনের পরিমাণ বৃদ্ধি পাবে।

কাঁচাবাদাম খেলেই হাই ব্লাডপ্রেশারের সমস্যা দূর হয় অতি সহজেই। কোলেস্টেরলের স্তরও কম হয়৷ কোলেস্টেরলের স্তর কম হলেই হাই ব্লাডপ্রেশারের স্তর কমে যায়।

কাঁচাবাদাম খাওয়ার সবচেয়ে বড় উপায় হলো, রাতভর পানিতে কাঁচাবাদাম ভিজিয়ে রেখে সকালে খেলে শরীর থাকে অত্যন্ত ভালো। একই সঙ্গে ক্যালশিয়াম সংক্রান্ত সমস্যার সমাধান হবে। সবমিলিয়ে শরীরের জন্য অত্যন্ত উপকারী কাঁচাবাদাম।।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে