রাজশাহীতে মেয়রসহ ৬ নেতাকে দল থেকে বহিস্কার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২১; সময়: ৬:০৬ অপরাহ্ণ |
রাজশাহীতে মেয়রসহ ৬ নেতাকে দল থেকে বহিস্কার

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী : দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা আওয়ামী লীগের ৬ নেতাকে দল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। তাদেরকে দল থেকে আজীবন বহিস্কারের জন্য রাজশাহী জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে গোদাগাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে প্রার্থী হওয়া ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ও গোপনে প্রচার প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে এ ছয় নেতাকে দল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়।

বহিস্কৃত নেতারা হলেন, গোদাগাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়া পৌরসভা কমিটির সদস্য মনিরুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম ওরফে আলম, সাংগঠনিক সম্পাদক এমএ শাহীন, ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম হোদা ও সদস্য মজিবুর রহমান। উল্লেখ্য মনিরুল ইসলাম বাবু বর্তমানে গোদাগাড়ী পৌরসভার মেয়র।

সোমবার পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেসবাহ উদ্দিন আহমেদ সিয়াম স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্ররিতে সাংগঠনিক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বহিস্কৃতরা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধান শেখ হাসিনার মনোনীত মেয়র প্রার্থী অয়েজুদ্দিন বিশ^াসের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন এবং অন্যরা বিদ্রোহী প্রার্থীকে সমর্থক দিয়ে ভোট প্রচার করছেন। এর ফলে দলীয় নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে। এতে দলের ভেতরে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।

মনিরুল ইসলাম বাবুসহ সংশ্লিষ্টদেরকে প্রার্থীতা প্রত্যাহার করে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য মৌখিকভাবে অনুরোধ করা হলেও তারা সে অনুরোধ রক্ষা করেনি। ফলে গত ২৭ জানুয়ারি গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে বিদ্রোহী প্রার্থী ও তার সহযোগী নেতাদের দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত হয়।

এদিকে ছয় আওয়ামী লীগ নেতাকেও বহিস্কারের বিষয়ে পৃথক পৃথকভাবে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি এসব নেতাকে দলের সদস্য পদ থেকে আজীবন বহিস্কারের জন্য জেলা ও কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আগামি ১৪ ফেব্রুয়ারি গোদাগাড়ী পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে মনিরুল ইসলাম বাবু দলের নির্দেশনা না মেনে বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে নারিকেল গাছ প্রতীকে ভোট করছেন। তবে বহিস্কারের খবর পাওয়ার পর ছয় নেতার কোন প্রতিক্রিয়া জানা সম্ভব হয়নি।

  • 516
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে