তাহেরপুর পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীর ভোট বর্জন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২১; সময়: ৭:০৪ অপরাহ্ণ |
তাহেরপুর পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীর ভোট বর্জন

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : নির্বাচন শেষ হওয়ার প্রায় এক ঘন্টা আগে সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগে ভোট বর্জন করেছেন রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভার বিএনপির সমর্থিত (ধানের শীষের) প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান ওরফে মিন্টু। ভোট শুরুর পর পরই তিনি দলবল নিয়ে ভোট দিয়েছেন এবং কেন্দ্র পরিদর্শন করেন।

বিএনপির প্রার্থী কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ারও অভিযোগ করেছেন। তবে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা ও আওয়ামী লীগের সমর্থিত (নৌকার) প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ এসব অভিযোগ অস্বীকার করে এটাকে হাস্যকর বলে দাবি করেছেন।

রোববার বেলা পৌনে তিনটায় নির্বাচন পরিচালনার প্রধান কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বিএনপির প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান ওরফে মিন্টু ভোট বর্জনের ঘোষণা দেন। তিনি অভিযোগ করে বলেন, পৌরসভার ৯টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্র থেকে তাঁর পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। সাতটি কেন্দ্র দখল করা ছাড়াও নৌকার প্রতীকে প্রকাশ্যে সিল মেরে নেওয়া হয়েছে। নৌকায় সিল মারতে ভোটারদের বাধ্য করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেছেন। তবে তিনি নির্দিষ্ট করে কোনো তথ্য দিতে পারেননি। নির্বাচনের পরিবেশ না থাকায় তিনি ভোট বর্জন করলেন বলে জানিয়েছেন।

শেষ সময়ে তিনি কেন নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগেই বর্জন করেছেন তবে শেষ সময়ে ঘোষণা দেওয়া হয়েছে মাত্র। প্রকাশ্যে নৌকায় সিল মারা, কেন্দ্র থেকে পোলিং এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে নির্বাচনীর দায়িত্বে থাকা কাউকে কোনো অভিযোগ করেছেন কি না এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এখন লিখিত ভাবে জানানো হবে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সমর্থিত প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান মিন্টু, বিএনপি’র নেতা কায়জার রহমান মোতাসিন বিল্লাহ, আবদুল আলিম প্রমুখ।

যোগাযোগ করা হলে, সহকারী রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, বিএনপি বা অন্য প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মনসুর বলেন, বিএনপির প্রার্থীর ভোট বর্জন ও অভিযোগ হাস্যকর ছাড়া কিছুই নয়। সুষ্ঠু ও শান্তিপূর্ন ভোটকে বিতর্কিত করার জন্যই তারা নাটক সাজিয়েছেন। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, একটি টিভি চ্যানেলে তাঁর ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়া দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয়েছে। এর পরেও তিনি কীভাবে এসব মিথ্যা অভিযোগ করেন। নিজের ভরাডুবি নিশ্চিত জেনেই শেষ সময়ে ভোট বর্জন করলেন বলে তিনি মন্তব্য করেছেন।

  • 32
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে