জয়পুরহাটে চোর সন্দেহে রিকশাচালককে পোড়ালো ইউপি সদস্য

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২১; সময়: ৯:২৪ অপরাহ্ণ |
জয়পুরহাটে চোর সন্দেহে রিকশাচালককে পোড়ালো ইউপি সদস্য

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : জয়পুরহাটে গরু চুরির স্বীকারোক্তি আদায় করতে মধ্যরাতে বাড়ি থেকে ডেকে নিয়ে তোতা মিয়া (৩০) নামে এক রিকশাচালককে গাছের সাথে বেঁধে দাহ্য পর্দাথ ঢেলে কোমর থেকে দুই পা পর্যন্ত আগুন দিয়ে ঝলসে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

একই সাথে তার দুই হাতে সিগারেটের আগুন দিয়ে ছেঁকা দেওয়া হয়েছে। মুমুর্ষ অবস্থায় তাকে রোববার ভোর রাতে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার দিবাগত রাতে জয়পুরহাটের ধারকি পাথারপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। তোতা মিয়া সদর উপজেলার বম্বু ইউনিয়রেন ধারকী গ্রামের মৃত তয়ের মিয়ার ছেলে।

এ ঘটনায় রোববার সকালে নির্যাতিত রিকশা চালকের স্ত্রী বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ এ মামলার প্রধান আসামী বম্বু ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে দুপুরে জেল হাজতে পাঠিয়েছে। রফিকুল ইসলাম ধারকী গ্রামের মৃত আবদুল করিমের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ২৩ এপ্রিল দুপুর বারোটায় জয়পুরহাট সদর উপজেলার ধারকি গ্রামের বাসিন্দা উপেন পাহান ঘাস খাওয়ার জন্য তার একটি গরু গ্রামের মাঠে বেঁধে রেখে আসেন। ওইদিন দুপুর দুইটার পর উপেন পাহান মাঠে গিয়ে তার গরুটি দেখতে পাননি। স্থানীয় কয়েক ব্যক্তি ওই দিন বেলা বারোটার পর রিকশাচালক তোতা মিয়াকে মাঠটি দিয়ে ঘোরাফেরা করতে দেখেছেন। গরুর চুরির জন্য তোতা মিয়াকে সন্দেহ করা হয়।

রিক্সাচালক তোতা মিয়াকে গরু চুরির সন্দেহ করে শনিবার সন্ধ্যায় স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করেন। পরে মধ্যরাতে ইউপি সদস্যসহ একই গ্রামের জুয়েল, আবু খয়ের ও নিজাম নামের তিন যুবক ডেকে নিয়ে গরু চুরির স্বীকারোক্তি আদায়ের চেষ্টা করে।

তোতা মিয়া অস্বীকার করলে নির্জন মাঠের মধ্যে গাছের সাথে বেঁধে হাতের তালুতে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দিয়ে তারা নির্যাতন চালায়। পরে তার কোমর থেকে দুই পা পর্যন্ত দাহ্য পর্দাথ ঢেলে আগুন দিলে জ্বলন্ত আগুনে দগ্ধ হয়ে তোতা মিয়া জ্ঞান হারিয়ে ফেলেন। রাত ৩টা ২০ মিনিটে তারা তোতা মিয়াকে মুমুর্ষ অবস্থায় জেলা আধুনিক হাসপাতালে ফেলে পালিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলামকে ভোর রাতে তার বাড়ি থেকে আটক করে। এ ঘটনায় রোববার জয়পুরহাট সদর থানায় তোতা মিয়ার স্ত্রী ডলি বেগম ইউপি সদস্য রফিকুল ইসলাম, ৫-৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৬-৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

ভূক্তভোগী তোতা মিয়া বলেন, আমাকে তারা অন্যায়ভাবে মেরে পায়ে আগুন ও হাতে সিগারেটের ছ্যাঁকা দিয়েছে। তাদের শাস্তি ও বিচার চান তিনি।

জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা বলেন, এক আদিবাসী ব্যক্তির গরু চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলামের নেতৃত্বে ৫-৬ জন ব্যক্তি রিকশাচালক তোতা মিয়া বাড়ি থেকে ধরে এনে গাছে বেঁধে রেখে শারীরিক নির্যাতন করেন। এরপর তারা তোতা মিয়ার লুঙ্গিতে দাহ্য পর্দাথ ঢেলে আগুন দিয়েছেন। এ ঘটনায় জড়িত ইউপি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • 40
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে