দেশে করোনায় আরও ১৫৯ মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১; সময়: ৮:১৮ অপরাহ্ণ |
দেশে করোনায় আরও ১৫৯ মৃত্যু

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘন্টায় আরও ১৫৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ১৫৯ জনসহ এ পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৮৭৮ জনে।

এছাড়া গেল ২৪ ঘন্টায় সারা দেশে ৭১৯টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ৩৭ হাজার ২২৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ৬ হাজার ৫৬৬ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জনে দাঁড়ালো।

বৃহস্পতিবার(১৯ আগস্ট) করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৬৪ শতাংশ।

এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৬.৯১ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১৫৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৩৭ হাজার ১৮১ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯২.৪০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭২ শতাংশ।

১৮ আগস্ট সকাল ৮টা থেকে ১৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১৫৯ জনের মধ্যে ৭৬ জন পুরুষ এবং ৮৩ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৪ হাজার ৮৭৮ জনের মধ্যে ১৬ হাজার ৩১৯ জন পুরুষ এবং ৮ হাজার ৫৫৯ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৫০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৮ জন, খুলনা বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ২৩ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, ময়মনসিংহ বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১০ জন এবং রংপুর বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছে।

এর আগে, বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭২ জনের মৃত্যু হয় এবং ৭ হাজার ২৪৮ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ কোটি ২ লাখ ৯৬ হাজার ৬৭৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৯ হাজার ৫৩৮ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৮৩ লাখ ৯১ হাজার ১০৮ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে