নৌকা ভ্রমণের নামে অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১; সময়: ৭:১২ অপরাহ্ণ |
নৌকা ভ্রমণের নামে অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সুজানগর উপজেলার ঐতিহ্যবাহী বিস্তীর্ণ গাজনার বিলে বর্তমানে নৌকা ভ্রমণ ও বনভোজনের নামে চলছে অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ। এতে ক্ষুব্ধ বিলপাড়ের সহ গাজনার বিলে পরিবার নিয়ে ঘুরতে আসা মানুষেরা।

গতকাল গাজনার বিলের খয়রান ব্রিজ এলাকায় গিয়ে দেখা যায় বেশিরভাগ ভ্রমণ ও বনভোজনের নৌকার সামনে অশ্লীল পোষাকে নাচছেন নর্তকী সহ হিজরারা। আর এদের সাথে নৌকায় নেশা জাতীয় দ্রব্য পান করে ড্যান্স দিচ্ছে তরুণ যুবকেরা। খোঁজ নিয়ে জানা যায় এ সব নর্তকী ও হিজরাদের অন্য জায়গা থেকে টাকা দিয়ে এনে অবৈধ এ কর্মকান্ড চালায় ভ্রমণে ও পিকনিকে আসা যুবকেরা।

আর দিনে নাচের মাধ্যমে আনন্দ দিলেও রাতে ঘটছে অসামাজিক কার্যকলাপ। এদিকে নর্তকী ও হিজরা থাকা নৌকাগুলোর বেশিরভাগ অংশই ছাউনি দেওয়া।

বিলের খয়রান ব্রিজ এলাকায় পরিবার নিয়ে ঘুরতে আসা নাজিরগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাদের হোসেন বলেন, ঐতিহ্যবাহী এই গাজনার বিলের অপরুপ সৌন্দর্য উপভোগ করতে খয়রান ব্রীজ এলাকায় এই সময়ে প্রায় প্রতিদিন পাবনা শহর সহ অন্যান্য জেলা থেকেও শত শত মানুষ আসে।

কিন্তু নৌকায় আনন্দ ভ্রমণ ও পিকনিকের নামে চলা অশ্লীল কর্মকান্ডে সাধারণত পরিবার নিয়ে ঘুরতে আসা মানুষদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী বলেন, গাজনার বিলে নৌকা ভ্রমণ ও বনভোজনের নামে চলা অশ্লীলতায় ডুবছে যুব সমাজ, ফলে অভিভাবকেরা উঠতি বয়সের সন্তানদের ভবিষ্যৎ ও ক্রমবর্ধমান নৈতিক অবক্ষয় নিয়ে চরম উদ্বেগ আর উৎকন্ঠায় রয়েছেন ।

তারা যুব সমাজকে রক্ষায় বিলে চলাচলকারী নৌকা বাশের ছঁই তোলা ও সামিয়ানা টাঙানো শ্যালোইঞ্জিন চালিত ভাসমান বনভোজনের এসব নৌকাতে গান বাজনা নাচা নাচি ও বিনোদনের অন্তরালে চলমান অশ্লীল কর্মকান্ড বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে পাবনা সহকারি পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলাম জানান, গাজনার বিলে নৌকা ভ্রমণের নামে চলা অশ্লীল কর্মকান্ড বন্ধে পুলিশ দ্রুতই অভিযান পরিচালনা করবে।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো.রওশন আলী জানান, গাজনার বিল ভ্রমণে স্বাস্থ্যবিধি অনুসরণ করা, শব্দ দূষন হয় এমন উচ্চস্বরে মাইক বা লাউড স্পিকার ব্যবহার না করা, অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ পরিহার করা সহ বিভিন্ন বিষয় উল্লেখ করে অতি দ্রুতই সময়ের মধ্যেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নির্দেশনা জারী করা হবে। যদি কোন ব্যক্তি জারিকৃত নির্দেশনা অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • 262
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে