টি-টোয়েন্টি বিশ্বকাপে হাউসফুল গ্যালারি!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১; সময়: ১০:০৫ পূর্বাহ্ণ |
টি-টোয়েন্টি বিশ্বকাপে হাউসফুল গ্যালারি!

পদ্মাটাইমস ডেস্ক : সর্বনাশা করোনার ছোবলে বদলে গেছে সব স্বাভাবিকতা। মুখে মাস্ক, হাতে স্যানিটাইজার, তিন মিটার দূরত্বসহ আরও অনেক নিয়মকানুনের বেড়াজালে বন্দি বিশ্ব। এক কথায় বলতে গেলে ‘নিউ নরমাল’ যুগে বিশ্ববাসী। বৈশ্বিক ক্রীড়াঙ্গনও তার ব্যতিক্রম নয়। করোনার ধকল কাটিয়ে বাইশ গজে ক্রিকেট ফিরলেও এখনো ফেরেনি দর্শক, কোথাও কোথাও ফিরলেও সেটা ২৫ কিংবা ৩০ শতাংশ। কানায় কানায় পূর্ণ গ্যালারির দৃশ্য এখন যেন স্বপ্নের মতো।

এদিকে, আর কদিন পরই মরুর বুকে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। এদিকে জানা গেছে, আসন্ন এই জমজমাট আসরে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হলেও প্রতি ম্যাচে ৫০ শতাংশের বেশি দর্শক উপস্থিত থাকতে পারবেন না। তবে ফাইনালে যাতে অন্তত স্টেডিয়াম ভর্তি থাকে তার জন্য দেশটির সরকারের কাছে আবেদন জানিয়েছে আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপের আয়োজক দেশ ভারতে খেলা শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে সব ভেস্তে গেছে। বিশ্বকাপের নতুন ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে আরব আমিরাতকে। আগামী ১৭ অক্টোবর থেকে দেশটিতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে বৈশ্বিক এই ইভেন্টটির আয়োজক স্বত্ব ভারতের হাতেই থাকছে।

জানা গেছে, হাউসফুল গ্যালারির বিষয়ে সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন বোর্ডকে সমর্থন জানাতে চলেছে এমিরেটস ক্রিকেট বোর্ডও। তবে সমস্যা হল, মরুর দেশটির একেকটি স্টেডিয়ামের নিয়ম একেক রকম। যেমন দুবাইয়ে খেলা দেখতে হলে ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার সার্টিফিকেট দেখালেই চলে।

কিন্তু আবুধাবি বা শারজার মাঠে বসে খেলা দেখতে চাইলে দুটি ডোজ নেওয়ার সার্টিফিকেটের পাশাপাশি ম্যাচের ৪৮ ঘণ্টার মধ্যে করা কোভিড পরীক্ষার রিপোর্টও দেখাতে হবে। নিয়মের বেড়াজাল এখানেই শেষ নয়। শারজায় ১৬ বছরের নিচে কারও প্রবেশের অনুমতি নেই। অন্যদিকে, আবুধাবিতে ১২-১৫ বছর বয়সী সমর্থকরা দুটি ডোজের প্রশংসাপত্র ছাড়াই ঢুকতে পারবেন, তবে কোভিড পরীক্ষার রিপোর্ট লাগবেই। অর্থ্যাৎ, তিন জায়গায় প্রশাসনের নিয়মও তিন রকম।

তবে এবারের বিশ্বকাপের আয়োজক ভারতের পক্ষে আশার কথা হচ্ছে, এবারের আসরের একটি সেমিফাইনাল এবং ফাইনাল হবে দুবাইয়ে। সেখানে নিয়মবিধি কিছুটা হলেও শিথিল থাকায় ফাইনালে পুরো স্টেডিয়াম ভর্তি থাকার সম্ভাবনা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে