রাজশাহীতে ব্যবসায়ীকে উকিল নোটিশ চিকিৎসকের

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১; সময়: ৩:৩৬ পূর্বাহ্ণ |
রাজশাহীতে ব্যবসায়ীকে উকিল নোটিশ চিকিৎসকের

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপতালের চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. নাইমুল হকের বিরুদ্ধে এক রোগীর চোখে ইনজেকশনের ওষুধের বদলে স্যালাইন পানি পুশ করার হয়েছে বলে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী রোগী লায়লা রশীদের স্বামী হারুনুর রশীদ অভিযোগ করেন।

হারুনুর রশিদের এমন অভিযোগ ভিত্তিহীন এবং মানহানিকর দাবি করে কোন তথ্য প্রমাণের ভিত্তিতে তিনি এমন অভিযোগ আনলেন তার ব্যাখ্যা চেয়ে ডা. নাইমুল হকের পক্ষে আইনজীবী নূর-এ-কামরুজ্জামান ইরান হারুনুর রশিদকে লিগ্যাল নোটিশ দিয়েছেন। ডাকযোগে এই নোটিশ প্রেরণ করা হয়েছে বলে জানান আইনজীবী ইরান।

নোটিশে ৭ দিনের মধ্যে তথ্য প্রমাণ প্রদানের জন্য বলা হয়েছে। অন্যথায় মিথ্যা অভিযোগে সংবাদ সম্মেলন করে মানহানি ঘটানোর জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। নোটিশে চিকিৎসায় কোন অনিয়ম, প্রতারণা বা ভুল চিকিৎসা করা হয়নি বলেও দাবি করা হয়েছে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর শনিবার সকালে রাজশাহী চেম্বার ভবনের সম্মেলন কক্ষে হারুনুর রশীদ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুনুর রশীদ বলেন, ‘আমার স্ত্রীকে ডাক্তারের কাছে নিয়ে গিয়ে আমি প্রতারণার শিকার হয়েছি।’

তিনি বলেন, হঠাৎ করেই আমার স্ত্রী ডান চোখে সমস্যা দেখা দেয়। তখন ঢাকায় একজন বিশেষজ্ঞের কাছে নিয়ে যাই। সেই ডাক্তার জানান, তিন ডোজ ইনজেকশন দিতে হবে এবং এতে খরচ পড়বে ৯০ হাজার টাকা।

এরপর ঢাকা থেকে আমার স্ত্রীকে নিয়ে এসে রাজশাহীতে চক্ষু বিশেষজ্ঞ ডা. নাইমুল হককে দেখাই। তিনি বিভিন্ন পরীক্ষার পরে জানান ইনজেকশন পুশ করতে হবে। এরপর পর্যায়ক্রমে তিন ডোজ ইনজেকশন দেওয়া হয়। তিনি ইনজেকশন বাবদ ৪৬ হাজার টাকা নেন। তৃতীয় ডোজ শেষ হবার ১৫ দিন পর আবার পুরোনো সমস্যা ফিরে আসে।

তিনি আরও বলেন, চোখের সমস্যা ফিরে এলে আমরা রোগীকে আবার ঢাকায় নিয়ে যাই। সেখানকার একজন চিকিৎসক বলেন, চোখে ইনজেকশন দিতে হবে। তখন আমরা আগের তিন ডোজ ইনজেকশন দেবার এবং পরীক্ষার রির্পোট দেখাই।

এ সময় সেই ডাক্তার নতুন করে পরীক্ষা নিরীক্ষা করে জানান, চোখে কোন ইনজেকশন দেওয়া হয়নি, বরং ডিস্টিল ওয়াটার বা স্যালাইন পানি দেওয়া হয়েছে। হারুনুর রশীদ বলেন, আমি এই প্রতারণার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে