তানোরের সাত ইউপিতে ২৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১; সময়: ২:৩৩ অপরাহ্ণ |
তানোরের সাত ইউপিতে ২৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক, তানোর : দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর তানোরে মনোনয়নপত্র জমাদান উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে। (১৭ অক্টোবর) রোববার দুপুরে এরিপোর্ট লেখা পর্যন্ত প্রায় সব প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। জমাদানের আজ শেষ দিন পর্যন্ত ৭টি ইউপিতে মোট ২৭ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যারমধ্যে ৭ জন আওয়ামী লীগ মনোনীত এবং ৯ জনই বিদ্রোহী প্রার্থী হয়েছেন। অর্থাৎ অনেক জায়গাতেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি দেখা গেছে। এসব ইউপিতে ক্ষমতাসীন দলের গলার কাঁটা হয়েছেন দলের এসব বিদ্রোহী প্রার্থীই, যারা ‘স্বতন্ত্র’ হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।

এদিকে, বিএনপি ইউপি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও দলটি থেকে ৭টি ইউপিতে ১১ জন ‘স্বতন্ত্র’ চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন- কলমা ইউপিতে থানা কৃষকদলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও যুবদলের অন্যতম সদস্য রায়হান আলী, বাধাঁইড় ইউপিতে ইউনিয়ন বিএনপির সহসভাপতি মোয়াজ্জেম হোসেন ও সাবেক সিনিয়র সহসভাপতি চেয়ারম্যান কামরুজ্জামান হেনা,

পাঁচন্দর ইউপিতে সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মোমিনুল হক মমিন, সরনজাই ইউপিতে থানা বিএনপির সাবেক সভাপতি চেয়ারম্যান মোজাম্মেল হক ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান, তালন্দ ইউপিতে প্রার্থী না থাকলেও সেখানে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জামায়াত নেতা আক্কাছ আলী, কামারগাঁ ইউপিতে ইউনিয়ন বিএনপির সভাপতি দলিল লেখক খলিলুর রহমান,

অপর গ্রুপের সভাপতি প্রভাষক জাইদুর রহমান জাহিদ ও যুবদল নেতা আলমগীর হোসেন এবং চাঁন্দুড়িয়া ইউপিতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান মাফিজ উদ্দিনের পুত্র যুবদল নেতা মাহফুজুর রহমান রিমন। তবে, এবারে জাতীয় পার্টি থেকে কোন ইউনিয়নে কেউ প্রার্থী হননি।

অপরদিকে, উপজেলার ৭টি ইউপিতে আ’লীগে প্রার্থীর ছড়াছড়ি। ১৬ জন আ’লীগ ও যুবলীগ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে ৯ জনই বিদ্রোহী প্রার্থী। এরা হলেন- কলমা ইউপিতে আ’লীগের মনোনীত ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আহসানুল হক স্বপন ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাংসদ ফারুক চৌধুরীর চাচাতো ভাই উপজেলা আ’লীগের সিনিয়ন সহসভাপতি খাদেকুন্নবী বাবু চৌধুরী,

বাধাঁইড় ইউপিতে আ’লীগ মনোনীত ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। এখানে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আ’লীগ নেতা গোলাম মোস্তাফা ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম, পাঁচন্দর ইউপিতে আ’লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন।

এখানেও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানীর সহদর ভাই সদ্য আ’লীগ থেকে বহিস্কৃত ওর্য়ার্কাস পার্টির অন্যতম নেতা শরিফুল ইসলাম, সরনজাই ইউপিতে আ’লীগ মনোনীত অত্র ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক।

এখানেও বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবু সাইদ, তালন্দ ইউপিতে আ’লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কাশেম, এখানেও বিদ্রোহী প্রার্থী অত্র ইউনিয়ন আ’লীগের সভাপতি নাজিম উদ্দিন বাবু ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু, কামারগাঁ ইউপিতে বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের ত্রাণ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দিন।

তবে, এখানে আ’লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলে রাব্বি ফরাদ ও চাঁন্দুড়িয়া ইউপিতে আ’লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান। এছাড়াও রাজশাহী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আব্দুস সালাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।

এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্যপদে ৫২৫ জন ও সাধারণ সদস্যপদে ৬৭৫ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিঃ) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। তিনি আরো জানান, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, আজ ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

আর বাছাই ২০ অক্টোবর ও প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর শেষে ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৭টি ইউপি নির্বাচনের ভোটগ্রহণ একযোগে অনুষ্ঠিত হবে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে