দৃর্গাপুরে নৌকা প্রত্যাশী আ.লীগ নেতার জনসংযোগ

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১; সময়: ৭:৫৩ অপরাহ্ণ |
দৃর্গাপুরে নৌকা প্রত্যাশী আ.লীগ নেতার জনসংযোগ

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর দূর্গাপুর উপজেলার ২ নং কিসমত গনকৈড় ইউনিয়নে নৌকার হাল ধরতে চান দূর্গাপুর উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ পরিবারের নির্যাতিত ত্যাগী আওয়ামী লীগ নেতা ও বাগমারা সালেহা ইমারত ডিগ্রী কলেজের প্রভাষক আলীফ আলী।

ইউপিতে আ.লীগে নৌকা প্রতীক প্রত্যাশী প্রভাষক আলীফ আলী জনসংযোগ করেন। রোববার সকাল থেকে তিনি ইউপির রাতুগ্রাম, উজালখরসিসহ বিভিন্ন ওয়ার্ডে জনগনের সাথে মতবিনিময় ও জনসংযোগ করেন।

স্থানিয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক মনোনয়ন না পেয়ে আনারস মার্কা প্রতীক নিয়ে নৌকার প্রধান প্রতিদন্দি প্রার্থী হন। ২০১৬ সালে ২ নং কিসমত গনকৈড় ইউপি নির্বানে নৌকা প্রতীকের প্রার্থী ২০২১ সালে ইউপি নির্বাচনে নৌকা প্রতীক মনোনয়ন পেতে সহায়তার আস্বাসে ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দতের নির্দেশে ও ২০২১ সালে নির্বাচনে তাকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দিয়ে ইউপিতে একমাত্র আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী করার প্রতিশ্রুতি দিলে নির্বাচনের ৪ দিন আগে নৌকা প্রতীকে সমর্থন করে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। প্রার্থীতা প্রত্যাহার করার কারনে বিপুল ভোটে জয়ী হয় নৌকা প্রতীক।

প্রভাষক আলিফ আলী দূর্গাপুর ২ নং কিসমত গরকৈড় ইউনিয়নের ৩ নং ওযার্ড কয়ামাজমপুর গ্রামের প্রবীন আ.লীগ নেতা মৃত সাবের আলী প্রামানিক ছেলে।

জন্মগত সুত্রে আওয়ামী লীগরে সাথে সম্পৃক্ত জানিয়ে প্রভাষক আলীফ আলী তার ও তার পারিবারিক জীবনে আওয়ামী লীগের রাজনিতির সাথে সম্পৃকত্তা তুলে ধরে বলেন, কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনিতির সাথে জড়িত ছিলাম। এ অঞ্চলে এক সময় হাতে গনা আওয়ামী লীগের রাজনিতিতে জড়িত থাকা পরিবারের মধ্যে আমার পরিবার ও পুরো বংশের মানুষ আওয়ামী লীগের রাজনিতির সাথে জড়িতো থাকায় বহু নির্যাতনের শিকার হতে হয়েছে জামাত-বিএনপি জোট আমলে।

তিনি আরো বলেন, ২০০৪ সালে বাংলা ভাই এর সময় ২ নং ইউপির ৩ নং ওয়ার্ডের ততকালিন ইউপি সদস্য আজাহার আলী প্রাং কে দিনে দুপুরে গাছে টাংঙ্গীয়ে পিটিয়ে হত্যা করে বাংলা ভাই। জামাত-বিএনপি ৪ দলিও জোটের সময় ততকালিন এমপি নাদিম মোস্তফার ক্যডারবাহীনিরা জোর করে পুকুরের মাছ মেরে নিয়েছে।

সেই সময় দফায় দফায় হামলা, মামলা ও নির্যাতনের শিকার হয়েছি। সেই দূর্দিনে যখন আওয়ামী লীগ শব্দ মূখে বলার সাহস পেতনা ঠিক তখনও শক্তহাতে দলের হাল ধরে ছিলেন তিনি। এছাড়া ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে অংশগ্রহন করেন এবং সংসদ নির্বাচনে সাংগঠনিকভাবে দায়িত্ব পালন করেন।

প্রভাষক আলীফ জানান, বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালে রাজনৈতিক আদর্শের কারনে বিভিন্নভাবে নির্যাতিত হন। এছাড়া বিএনপি সরকারের ক্ষমতা আমলে খালেদা হঠাও আন্দোলনে সরাসরি অংশগ্রহন করেন এবং ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে জীবনের ঝুঁকি নিয়ে নির্বাচনের দায়িত্ব পালন করেছেন।

চারদলীয় জোট সরকার পতনের আন্দোলনেও সক্রীয় অংশগ্রহন করেছেন জানিয়ে তিনি বলেন, ২০০৮ সালে তিনি সংসদ নির্বাচনে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন। সাংগঠনিক দায়িত্ব পালনকালে ২০১২ সালে চারদলীয় ঐক্যজোটের সন্ত্রাসীদের হয়রানি মুলক একাধিক মামলা আদালতে চলমান। উপজেলা পরিষদ নির্বাচনে তার উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করেন। সাংবাদিকদের সাথে একান্ত আলাপ-চারিতায় উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

সারাজীবন আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করেছেন এবং আগামীতেও আওয়ামী লীগের আদর্শে অবিচল থেকে কাজ করে যাবেন জানিয়ে প্রভাষক আলীফ বলেন, গত ২৮-৫-২০১৬ সালে ২ নং ইউপি নির্বাচনে আনারস মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করি। নির্বাচনের ৪ দিন আগে নৌকা প্রতীকের প্রতি ও আওয়ামী লীগের সার্থে নৌকা প্রতীক কে সমর্থন করে প্রার্থীতা প্রতাহার করি। এ কারনে নৌকা প্রতীক বিপুল ভোটে বিজয়ী হয়। সেই সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতারা প্রতিশ্রুতি দিয়েছিলেন ২০২১ সালে ইউপি নির্বাচনে এ ইউপিতে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসাবে নৌকা প্রতীকে নির্বাচন করবে প্রভাষক আলীফ আলী।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নং কিসমত গনকৈড় ইউনিয়নে বঙ্গবন্ধুর আদর্শে গড়া বাংলাদেশ আওয়ামী লীগের এবং সর্বস্তরের জনগনের জনপ্রিয় নৌকা প্রতিক নিয়ে এলাকাবাসীর ইচ্ছায় আবারও নির্বাচন করতে চান তিনি। এজন্য দলের সভাপতি ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ঠদের সু-দৃষ্টি কামনাসহ সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগ নেতা প্রভাষক আলীফ আলী। এছাড়াও করোনা কালিন সময় মানুষের পাসে থেকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে