নওগাঁয় বিএনপির ২১ নেতার পদত্যাগ

প্রকাশিত: মার্চ ১৬, ২০২২; সময়: ১:৩৯ অপরাহ্ণ |
নওগাঁয় বিএনপির ২১ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : ত্যাগী নেতাদের মূল্যায়ন না করার প্রতিবাদে নওগাঁর রানীনগর উপজেলার বড়গাছা ইউনিয়ন বিএনপির সদ্যঘোষিত আহ্বায়ক কমিটি থেকে ২১ জন পদত্যাগ করেছেন।

১০ মার্চ রানীনগর উপজেলা ও জেলা বিএনপির আহ্বায়কের কাছে ওই ২১ নেতা পদত্যাগপত্র জমা দিয়েছেন। জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান বিষয়টি বুধবার নিশ্চিত করেছেন। এর আগে ৫ মার্চ বড়গাছা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়।

পদত্যাগপত্রে এই ২১ নেতা পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন, ইউনিয়ন বিএনপির নেতা-কর্মীদের মতামত না নিয়ে ৫ মার্চ উপজেলা বিএনপির কয়েকজন নেতা তাঁদের পছন্দের ব্যক্তিদের নিয়ে বড়গাছা ইউনিয়ন বিএনপির ২৮ সদস্যের একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেন।

এ ছাড়া ২০১৯ সালের ৩০ অক্টোবর মহরম আলীকে আহ্বায়ক করে গঠন করা আগের কমিটি বিলুপ্ত না করে নতুন করে কমিটির অনুমোদন দেওয়া গঠনতন্ত্রবিরোধী। এসব কারণে ওই নেতারা পদত্যাগ করেছেন।

বড়গাছা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও সদ্যঘোষিত আহ্বায়ক কমিটির সদস্য রেজাবুল হক বলেন, ‘কমিটি ঘোষণার আগে ইউনিয়ন বিএনপির অধিকাংশ নেতার সঙ্গে কোনো আলোচনাই করা হয়নি। হঠাৎ করে একদিন ফেসবুকে দেখছি নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্বের কমিটির বিলুপ্ত না করে নতুন কমিটির অনুমোদন এবং উপজেলা বিএনপির একজন সদস্যকে ইউনিয়ন কমিটির মূল দায়িত্ব দেওয়া গঠনতন্ত্রবিরোধী। এ কমিটি আমরা মানি না।’

উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান খান বলেন, আগের কমিটি অকার্যকর ছিল। তাই ওই ইউনিয়নে দ্রুত একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে নিয়ম মেনে নতুন করে একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। দলের গঠনতন্ত্র মেনেই সব কাজ করা হয়েছে। যাঁরা পদত্যাগ করেছেন, তাঁরা রাগ-ক্ষোভ থেকে এটা করেছেন। ইতিমধ্যে কয়েকজন পদত্যাগপত্র ফিরিয়ে নিতে সম্মতি জানিয়েছেন বলে তিনি দাবি করেন।

জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান বলেন, ‘বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। সব পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতা করার চেষ্টা করা হচ্ছে। দলের সাংগঠনিক কার্যক্রম যেন ব্যাহত না হয়, সে ধরনের কোনো কর্মকাণ্ড চলতে দেওয়া হবে না।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে