গুরুদাসপুরে চিত্রাঙ্কন ও বির্তক প্রতিযোগিতা

প্রকাশিত: মার্চ ১৮, ২০২২; সময়: ১০:৩১ অপরাহ্ণ |
গুরুদাসপুরে চিত্রাঙ্কন ও বির্তক প্রতিযোগিতা

এসএম ইসাহক আলী রাজু, গুরুদাসপুর : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে শুক্রবার (১৮ মার্চ) গুরুদাসপুর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যািলয়ে মাঠে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজক কমিটি সুত্রে জানাযায়, প্রতিযোগিতায় দুইটি উপজেলার (গুরুদাসপুর-বড়াইগ্রাম) প্রায় দুই শতাধিক শিশু কিশোর শিক্ষার্থী চারটি দলে বিভক্ত হয়ে ক.খ গ এবং ঘ অংশ গ্রহণ করে।

প্রত্যেক দল থেকে প্রথম, দ্বিত্বীয় এবং তৃতীয়সহ মোট ১২ জনকে নির্বাচন করা হয়। এছাড়া বির্তক প্রতিযোগিতায় দুই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৩২টি দল অংশ গ্রহন করে সর্ব শেষ গুরুদাসপুর উপজেলার হাসমারী মডেল উচ্চ বিদ্যালয় ও বড়াইগ্রাম উপজেলার আগ্রান উচ্চ বিদ্যালয় ফাইনাল রাউন্ডে উঠেছে। পরে ৩১ মার্চ এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের কে পুরষ্কৃত করা হবে।

চিত্রকর্মের ধরণ নির্ধারণ করা হয়েছিল ড্রয়িং (পেন্সিল, কলম, রং পেন্সিল, প্যাস্টেল, চারকোল প্রভৃতি) ও পেইন্টিং (জলরং, এক্রিলিক, তৈল রং, মিশ্র মাধ্যম প্রভৃতি)। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে মোট ১২জনকে পুরস্কার দেওয়া হবে। এছাড়া সঙ্গে থাকছে একটি ক্রেস্ট ও সনদপত্র।
এছাড়া বির্তক প্রতিযোগিতায় দুই দলের জন্যই ক্রেষ্ট, পুরুষ্কার ও সাটিফিকেট ও রয়েছে। এছাড়া বিচারক মন্ডলীদের জন্যও রয়েছে সৌজন্য পুরষ্কার। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানটি বড় পরিসরে অনুষ্ঠিত হবার কথা রয়েছে ৩১ মার্চ গুরুদাসপুর উপজেলা চত্বরে।

অনুষ্ঠানে কল্লোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাংলাদেশ যুব মহিলা লীগের সহ সভাপতি এ্যডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তির সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ মিলটন উদ্দিনের উপস্থাপনায় প্রধান অতিথির হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন নাটোর -৪ আসনের সংসদ সদস্য নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন, গুরুদাসপুর থানার ওসি মোঃ আব্দুল মতিন, উপজেলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম বিপ্লব,যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাবু রাজকুমার কাশি, বড়াইগ্রামের পৌর মেয়র মাজেদুল বারি নয়ন সহ কল্লোল ফাউন্ডেশনের সদস্যরা। এসময় ফাউন্ডেশনের কার্যক্রম ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন অতিথিরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে