এমপিকে কটুক্তির প্রতিবাদে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা

প্রকাশিত: মার্চ ২৭, ২০২২; সময়: ৮:০৩ অপরাহ্ণ |
এমপিকে কটুক্তির প্রতিবাদে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : গত ২৬ মার্চ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় স্থানীয় এমপি ও আওয়ামীলীগকে কটুক্তি করে বক্তব্য দেয়ার প্রতিবাদে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি প্রতিবাদে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকাদাহ দাহ করেছে।

রবিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ কর্মসুচি পালন করে। বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে কুশপুত্তলিকা দাহ করে। এ সময় শাহজাদপুর উপজেলা যুবলীগের সাবেক আহব্বায়ক রাজিব শেখের সাথে চেয়ারম্যান আজাদ রহমানের সমর্থক হামলাকোলা গ্রামের আলো হাজীর ছেলে আব্দুল মান্নানের মারপিটের ঘটনা ঘটে। এতে বিক্ষোভকারীদের মধ্যে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এরপর বিক্ষোভকারীরা শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মহির উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবেব ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখ প্রমুখ।

বক্তারা বলেন,গত ২৬ মার্চ শাহজাদপুর হাইস্কুল মাঠে শাহজাদপুর উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগকে অমি লীগ’ ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার নানা কর্মকান্ড নিয়ে কটুক্তি করে বক্তব্য রাখেন। এতে দলের নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসোন্তোষ ছড়িয়ে পড়ে। এরই জের ধরে এদিন তার এ বক্তব্যের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম বলেন,মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে একটি দায়ীত্ব পদে থেকে স্থানীয় এমপি ও আওয়ামীলীগের বিরুদ্ধে বিষদগার করে বক্তব্য দেওয়া ঠিক হয়নি। তার এ ধরণের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, আমি এ ধরণের কোন বক্তব্য দেইনি। আমার বিরোধীতাকারীরা আমার বক্তব্যকে বিকৃত করে আমার বিরুদ্ধে নেতা-কর্মীদের উস্কিয়ে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা ঢাকায় আওয়ামীলীগের একটি জরুরী মিটিংয়ে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। এমপি কবিতার একান্ত সচিব তানভীর আহমেদ মিটিংয়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে