শিবগঞ্জে অধ্যক্ষ মোবারক অবরুদ্ধ, ৪ ঘণ্টা পর উদ্ধার

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২; সময়: ১২:০৪ অপরাহ্ণ |
শিবগঞ্জে অধ্যক্ষ মোবারক অবরুদ্ধ, ৪ ঘণ্টা পর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চরতারাপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোবারক হোসেনকে অবরুদ্ধের ৪ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

রোববার বিকেলে চরতারাপুর স্কুল এন্ড কলেজে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, দুপুরে চরতারাপুর স্কুল এন্ড কলেজে মাঠে স্কুলের ছাত্ররা ক্রিকেট খেলছিল। এ সময় একটি বল এক কলেজ ছাত্রের শরীরে লাগে। এতে কলেজ ছাত্র আহত ও স্কুল ছাত্র মোস্তাকিম গ্রুপের সঙ্গে হামলা-মারপিটের ঘটনা ঘটে।

এ সময় স্কুলের পক্ষে উস্কানিতে দেন কম্পিউটার শিক্ষক মনিরুল ইসলাম ও কলেজের পক্ষে অধ্যক্ষ মোবারক হোসেন নেতৃত্ব দেন। এতেই উভয় পক্ষের ছাত্ররা হামলা, সংঘর্ষ ও মারপিটে জড়িয়ে পড়ে। অধ্যক্ষের অনিয়ম-দূর্ণীতির প্রতিবাদ ও অপসারণের দাবিতে শ্লোগান দিতে থাকে স্কুল ছাত্ররা।

এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কমিটির প্রতিবাদ জানায় তারা। এক পর্যায়ে স্কুলের শিক্ষকদের রুমে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে ছাত্ররা। আন্দোলনকারী স্কুল ছাত্ররা জানায়, বিদ্যালয়ে নিয়মিত ক্লাস হয়না। করনীক ও পিয়ন ঠিকমত প্রতিষ্ঠানে আসেন না।

এমনকি পরিবার নিয়ে রাজশাহীতে বসবাস করায় অধ্যক্ষ বিদ্যালয়ে প্রতিদিন আসেন না।এতে প্রতিষ্ঠানের শিক্ষার মান দিন দিন অবনতি হচ্ছে। অবিলম্বে অধ্যক্ষের অনিয়ম-দূর্নীতির প্রতিবাদ জানিয়ে তার অপসারণের দাবি করে ছাত্ররা।

এ বিষয়ে অধ্যক্ষ মোবারক হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এক রকম ছাত্ররা আমায় অবরুদ্ধ করে রাখে। পরে থানা পুলিশের সহায়তায় সেখান থেকে মুক্তি হই। তবে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়ার দাবি- প্রতিষ্ঠানে কোন অনিয়ম-দূর্নীতি হয়নি। করোনার কারণে ক্লাশ বন্ধ হলেও এখন নিয়মিত ক্লাশ হচ্ছে। আর প্রতিষ্ঠানে অধ্যক্ষের অনিয়মিত আসার বিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অধ্যক্ষকে সেখান থেকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে