ফেসবুকে বন্ধু কমিয়ে ফলোয়ার বাড়ানোর উপায়

প্রকাশিত: এপ্রিল ২, ২০২২; সময়: ১০:২৭ পূর্বাহ্ণ |
ফেসবুকে বন্ধু কমিয়ে ফলোয়ার বাড়ানোর উপায়

পদ্মাটাইমস ডেস্ক : পরিচিত মানুষ বা বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার একটি অন্যতম মাধ্যম ফেসবুক। এই সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে অনেক পরিচিতজনের সঙ্গেই যোগাযোগ রাখা যাচ্ছে। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো খুব স্বাভাবিক একটি বিষয়। কিন্তু এটি বিরক্তির কারণ হয় যখন অযাচিত মানুষ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। চাইলে কিন্তু এ ধরনের স্পাম ফ্রেন্ড রিকোয়েস্ট বা বন্ধুত্বের অনুরোধগুলো বন্ধ করা যায়। অন্যদিকে ফ্রেন্ড না বাড়িয়ে বাড়িয়ে নেওয়া যায় ফলোয়ার। জানুন ফেসবুকে বন্ধুতের লাগাম টেনে কীভাবে ফলোয়ার বাড়াবেন।

ফ্রেন্ড রিকোয়েস্ট সীমিত করুন-

ফেসবুকের ডিফল্ট সেটিংস অনুযায়ী আপনাকে যে কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে। প্রাইভেসি সেটিংসে সামান্য পরিবর্তনের মাধ্যমেই অযাচিত ফ্রেন্ড রিকোয়েস্ট আসা বন্ধ করা সম্ভব।

১: ফেসবুক প্রোফাইলে লগ ইন করুন।

২: ওপরের ডান কোণায় থাকা নিম্নমুখী তীর চিহ্ন ক্লিক করে সেটিংস অপশনে যান।

৩: এবার প্রাইভেসি অপশনে ক্লিক করুন।

৪: এখন ‘হাউ পিপল ফাইন্ড অ্যান্ড কনট্রাক্ট উইথ ইউ’ লেখা একটি অপশন পাবেন। সেখানে গিয়ে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ অপশনটি ক্লিক করুন।

৫: এখানে একটি অপশন পাবেন ‘হু ক্যান সেন্ড ইউ ফ্রেন্ড রিকোয়েস্ট’ লেখা। সেটি খুঁজে বের করুন। এরপর ‘ফ্রেন্ডস অব ফ্রেন্ডস’ সিলেক্ট করুন।

এভাবে সেটিংস থাকলে যেকেউ আপনাকে আর ফ্রেন্ড রিকোয়েস্ট দিয়ে বিরক্ত করতে পারবে না। যারা আপনার বন্ধুতালিকার কোনো না কোনো বন্ধুর সঙ্গে পরিচিত, তারাই কেবল রিকোয়েস্ট পাঠাতে পারবে।

ফলোয়ার বাড়াতে চাইলে-

আপনি হয়তো চান না বন্ধুতালিকায় বেশি বন্ধু থাকুক। কিন্তু ফলোয়ার তালিকা বড় হোক এমনটা চান। প্রাইভেসির ‘হাউ পিপল ফাইন্ড অ্যান্ড কনটাক্ট উইথ ইউ’ তে গেলে ‘হু ক্যান ফলো ইউ’ লেখা একটি অপশন পাবেন। সেখানে ক্লিক করে ‘এভরিওয়ান’ অপশন সিলেক্ট করুন। এতে ফলোয়ার বাড়বে।

fb friend একেবারেই যদি ফ্রেন্ড রিকোয়েস্ট অপশন বন্ধ করতে চান

সেলিব্রেটিদের ফেসবুক টাইমলাইনে গেলে অনেকসময় দেখা যায় কেবল ফলো অপশন রয়েছে। কোনো ফ্রেন্ড রিকোয়েস্ট অপশন নেই। অনেকের মনে প্রশ্ন জাগে, কী করে তারা এটি বন্ধ করেছে? একেবারে রিকোয়েস্ট আসা বন্ধের কোনো ফিচার ফেসবুক কর্তৃপক্ষ রাখেনি। তবে কিছু শর্তসাপেক্ষে সেটি সম্ভব। শর্তগুলো হলো-

ফ্রেন্ড লিস্টে ৫০০০ বন্ধু থাকতে হবে।

১ হাজারের বেশি ফলোয়ার থাকতে হবে।

এই শর্তগুলোর যেকোনো একটি পূরণ করতে পারলে আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট অপশন অফ করতে পারবেন। ভেরিফাইড আইডিগুলো (নীল টিকাযুক্ত) এটি সহজেই করতে পারেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে