বাংলাদেশিদের উন্নত চিকিৎসা দেবে থেপটারিন হাসপাতাল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২; সময়: ২:০৯ অপরাহ্ণ |
বাংলাদেশিদের উন্নত চিকিৎসা দেবে থেপটারিন হাসপাতাল

পদ্মাটাইমস ডেস্ক : সাশ্রয়ী মূল্যে বাংলাদেশি রোগীদের চিকিৎসাসেবা দেবে থাইল্যান্ডের ডায়াবেটিক সেন্টার ও হাসপাতাল থেপটারিন। এর পরিপ্রেক্ষিতে হাসপাতালটির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলস নামের একটি প্রতিষ্ঠান।

সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এই চুক্তি হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলস। এতে বলা হয়, থেপটারিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. তাওয়ান চিতচুলমম ও সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের পরিচালক কানলায়াউই ওয়ায়েক্লেহং চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত থেপটারিন হাসপাতাল ব্যাংককে অবস্থিত। বেসরকারি হলেও কম খরচে স্থানীয়দের চিকিৎসা সেবা দিচ্ছে হাসপাতালটি। থেপটারিন ও সিয়ো নয় হেলথ অ্যান্ড ট্রাভেলসের মধ্যে চুক্তির ফলে এখন থেকে বাংলাদেশিরাও একই খরচে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার সুবিধা পাবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডা. তাওয়ান চিতচুলমম বলেন, ডায়াবেটিস, হৃদরোগ, যেকোনো সার্জারি কিংবা দাঁতের চিকিৎসায় সুনাম রয়েছে থেপটারিন হাসপাতালের। বর্তমানে থেপটারিন হাসপাতালে চিকিৎসাসেবা দিচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের দক্ষ ও বিশেষজ্ঞ চিকিৎসকরা।

হাসপাতালের প্রধান সেবাগুলোর মধ্যে রয়েছে- মেডিসিন, সার্জারি, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনোকোলজি, পেডিয়াট্রিক, ডায়াবেটিস, থাইরয়েড, অবেসিটি, কার্ডিওভাসকুলার ডিজিজ ও ডেন্টাল ইত্যাদি।

এদিকে বাংলাদেশি রোগীদের স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসায় বিশেষ ছাড় দিচ্ছে হাসপাতালটি। তাই এখন অপেক্ষাকৃত কম খরচে প্রয়োজন অনুযায়ী চিকিৎসা সেবা নিতে পারবেন রোগীরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘সিয়ো নয়’ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাজেদুল হক বলেন, থাইল্যান্ডে যে আন্তর্জাতিক হাসপাতালগুলো রয়েছে, সেগুলোর খরচ অনেক বেশি। তাই আমরা স্থানীয়দের মধ্যে জনপ্রিয় হাসপাতাল থেপটারিনে বাংলাদেশিদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সেবা প্রদান করছি।

ডায়াবেটিসের চিকিৎসায় থাইল্যান্ডে প্রথম হাসপাতাল হিসেবে ২০১৭ সালে থাইল্যান্ড’স হসপিটাল (এইচএ) অ্যাক্রিডিটেশন সনদ অর্জন করে থেপটারিন হাসপাতাল। এছাড়া, হাসপাতালটি থাইরয়েডের চিকিৎসায় ২০২১ সালেও দেশটিতে প্রথম হিসেবে এইচএ সম্মান অর্জন করে।

থেপটারিন হাসপাতালে হৃদযন্ত্রের চিকিৎসায় রোগীদের জন্য চারটি হেলদি হার্ট প্যাকেজ রয়েছে। ৫০ শতাংশ ছাড়ে এই প্যাকেজগুলোর মূল্য ১৬ হাজার টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকা পর্যন্ত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে