ভোটকেন্দ্র থেকে চেয়ারম্যানকে সরিয়ে আনলেন পুলিশ

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২; সময়: ১:৩২ অপরাহ্ণ |
ভোটকেন্দ্র থেকে চেয়ারম্যানকে সরিয়ে আনলেন পুলিশ

পদ্মাটাইমস ডেস্ক : নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় ভোটকেন্দ্র থেকে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামকে সরিয়ে এনেছেন পুলিশ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কাফিলাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে তাকে ঘোরাঘুরি করতে দেখা যায়।

এসময় জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিনও ভোট কেন্দ্র পরিদর্শন। তখন পুলিশ কর্মকর্তাদের সঙ্গেই ইউপি চেয়ারম্যান নজরুল কেন্দ্রে ঘুরাঘুরি করেন। সকাল থেকেই তিনি কেন্দ্রে উপস্থিত ছিলেন বলে অভিযোগ রয়েছে। পরে কেন্দ্র পরিদর্শন শেষে নিজ গাড়িতে করে ওসি তাকে ইউপি কার্যালয়ের দিকে নিয়ে আসেন।

জানা গেছে, প্রায় ৪ মাস আগে উত্তর হামছাদী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ওমর ফারুক পোদ্দার মারা যান। পরে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে সেখানে পুনঃনির্বাচন দেয়। এতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ফারুক হোসেন (মোরগ), দেলোয়ার হোসেন (তালা), ফিরোজ আলম বাবু (টিউবওয়েল) ও জয়নাল আবেদিন আবদুল (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ওয়ার্ডে ২ হাজার ৮৬৫ জন ভোটার রয়েছে।

নির্বাচনের প্রিসাইডিং অফিসার ও লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষক শফিকুল ইসলাম বলেন, ইউপি চেয়ারম্যান পুলিশের সঙ্গে ছিলেন। তবে বুথে ঢোকেননি তিনি। কোনো ধরনের প্রভাবও খাটাননি। তবে আমি তাকে চলে যাওয়ার জন্য অনুরোধ করেছি। পরে তিনি পুলিশের সঙ্গেই চলে গেছেন।

ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, আচরণবিধির বিষয়টি আমার জানা আছে। আমি প্রশাসনের সঙ্গে কথা বলেই কেন্দ্রে যাই। পরে প্রশাসনের সঙ্গেই আবার চলে আসি। কারো পক্ষ বিপক্ষ হয়ে আমি কেন্দ্রে যাইনি।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, এসপি স্যার আসছেন শুনে চেয়ারম্যান ভোটকেন্দ্রে এসেছে। পরে আমরা তাকে সঙ্গে করে নিয়ে এসেছি।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফ পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, ভোট কেন্দ্রে ৩ স্তরে কঠোর নিরাপত্তা রয়েছে। সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ শেষ হবে। পুলিশ প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে। আগামীতেও একইভাবে ভোটের সময় নিরাপত্তা নিশ্চিত করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে