গুগলে চাকরি: ফ্রি খাবারসহ নানা সুবিধা

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২; সময়: ১০:২৭ পূর্বাহ্ণ |
গুগলে চাকরি: ফ্রি খাবারসহ নানা সুবিধা

পদ্মাটাইমস ডেস্ক : পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। প্রতিষ্ঠানটিতে কাজ করার জন্য মুখিয়ে থাকেন লাখো তরুণ। গুগলে চাকরি যেনো সোনার হরিণ। অফিসে ঈর্ষণীয় সুখ স্বাচ্ছন্দ্য গুগলের কর্মীদের। জানুন কী কী সুবিধা পান কর্মীরা।

সুখ ও স্বাচ্ছন্দ্যময় কাজের পরিবেশ প্রদান করতে কখনও পিছপা হয় না গুগল। কর্মীদের সুবিধার কথা মাথায় রাখলে কর্মীরাও আরও ভালো করে কাজ করার উৎসাহ পাবে বলেই মনে করে এই সংস্থা।

কর্মীদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে তাদের বিমা প্রদান করে এই প্রতিষ্ঠান। তবে, শুধুমাত্র কর্মীদের জন্য নয়, কর্মীদের পরিবারের সদস্যদেরও এই সুবিধা প্রদান করা হয়। এছাড়াও, সাধারণ অসুখের কথা মাথায় রেখে প্রতিষ্ঠানটির সকল কর্মীদের বছরে এক হাজার ডলার দেওয়া হয়।

এছাড়াও, কর্মসময়ের ২০ শতাংশ নিজেদের পছন্দের বিষয় পড়াশোনা বা গবেষণা করার উপর ব্যয় করতে পারেন গুগলের কর্মীরা। পড়াশোনা করার জন্য যদি কোনও কোর্সে ভর্তি হন কর্মীরা, সেক্ষেত্রে তাদের ভাতাও প্রদান করা হয়।

কর্মীদের কর্মদক্ষতা বাড়াতে বিভিন্ন ধরনের লার্নিং সেশনেরও আয়োজন করা হয় গুগলের পক্ষ থেকে। ইন-হাউজ সভা-সেমিনারের মাধ্যকে কর্মীদের দক্ষতার উন্নয়ন করা হয়।

গুগল কর্মীদের প্রচুর ছুটি মেলে। যে সকল কর্মী বা কর্মীর স্ত্রী সন্তানসম্ভবা হন সে ক্ষেত্রে কর্মীদের ছুটি দেওয়া হয়। পুরুষ কর্মীদের ৬ সপ্তাহ এবং মহিলা কর্মীদের ১৮ সপ্তাহ ছুটি দেওয়া হয়। এই সময় বেতন চালু থাকে এই কর্মীদের।

অসুস্থতার জন্য অফিসে আসতে না পারলেও বেতন দেওয়া হয় কর্মীদের। এছাড়াও, রয়েছে ওয়ার্ক ফ্রম হোমের সুবিধে। সপ্তাহে মোট দুই দিন বাড়ি থেকে কাজ করার সুবিধা দেওয়া হয় গুগল কর্মীদের।

দুপুরে খাওয়ার পেছনে কোনও খরচ করতে হয় না গুগলের কর্মীদের। কর্মীদের জন্য প্রতিদিন দুপুরে থাকে ফ্রি লাঞ্চের ব্যবস্থা। এছাড়াও থাকে বিভিন্ন খাবারের বুথ।

এই বুথ থেকে নিজের পছন্দমতো যেকোনোও খাবার সম্পূর্ণ বিনামূল্যে খেতে পারবেন কর্মীরা। অন্যদিকে, কর্মীদের ফিটনেস ও মানসিক স্বাস্থ্য নিয়েও বিশেষ ভাবনা চিন্তা রয়েছে গুগলের। কর্মীদের মানসিক সুস্থতার জন্য কাউন্সেলিং করানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে