রাজশাহীতে ১৭ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

প্রকাশিত: মার্চ ৯, ২০২৩; সময়: ১:৫৪ অপরাহ্ণ |
রাজশাহীতে ১৭ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

নিজস্ব প্রতিবেদক : আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে রাজশাহীতেও ভর্তুকি মূল্যে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও ছোলা বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ। প্রথম দিনে রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে ২৪টি পয়েন্টে ডিলারের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হয়। তবে পন্য সরবরাহ না থাকায় প্রথম দিনে সব ডিলার পন্য বিক্রি করতে পারেনি।

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ১৭ হাজার ৫১ পরিবার এই টিসিবি পণ্য পাবে বলে জানান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ এর রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারি পরিচালক শাহীদুল ইসলাম।

তিনি বলেন, ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পন্য নিতে সকাল ৯টা থেকে বিক্রয় কেন্দ্রে ভিড় জমায় উপকারভোগীরা। কার্ড ধারি প্রতি পরিবারকে ১১০ টাকা লিটার দরে দুই লিটার সোয়াবিন তেল, ৭০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ৬০ টাকা কেজি দরে এক কেজি চিনি ও ৫০ টাকা কিজে দরে এক কেজি ছোলা দেয়া হয়। সঠিক ভাবে বিক্রয় কার্যক্রম যাতে হয় সেই বিষয়ে মনিটরিং করা হচ্ছে। তবে চিনি সরবরাহ না থাকায় কয়েকটি ওয়ার্ডে প্রথম দিনে দেয়া হয়নি।

সকালে মহানগরীর ১৪ নং ওয়ার্ড তেরখাদিয়া সেনানিবাস এলাকায় টিসিবির ডিলার বিসমিল্লাহ স্টোরে গিয়ে দেখা যায়, ফ্যামিল কার্ডের মাধ্যমে পণ্য নিতে আসা অনেক নারী-পুরুষ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। একে একে নির্ধারিত দাম দিয়ে পণ্য ক্রয় করছেন তারা।

আসলাম হোসেন জানান, এক ঘন্টারও বেশী সময় ধরে লাইনে দাঁড়িয়ে আছি। বিক্রিতে ধীরগতি হওয়ায় বেশী সময় লাগছে।

তবে উর্ধ্বগতির বাজারে স্বল্পমূল্যে এসব পণ্য পেয়ে সরকারকে সাধুবাদ জানিয়েছেন ক্রেতারা। আব্দুল আলিম বলেন, এসব পণ্য বিক্রি কিছুদিন চলার পর বন্ধ হয়ে যায়। এমন কার্যক্রম চালু থাকলে সুবিধা হয়। বিশেষ করে প্রতিমাসে দুইবার করে দেয়া দরকার। এছাড়াও একটি ফ্যামিলির চাহিদার তুলনায় তেল, চিনি, ডাল কম হয়ে যায়। তাই বরাদ্দ বাড়ালে ভাল হয়।

২৮ নং ওয়ার্ডর তালাইমারি এলাকার ডিয়ার সোয়েব স্টোরের মালিক কাইয়ুম জানান, টিসিবি থেকে আমি সকল পণ্য সরবরাহ পেলেও একই ওয়ার্ডের আরো দুই ডিলার সব পণ্য না পাওয়ায় বিক্রি শুরু করিনি। টিসিবি কর্তৃপক্ষ চিনি সরবরাহ করেনি। এ কারণে তারা বিক্রি শুরু করতে পারেনি। আমি একাই পণ্য বিক্রি শুরু হলে চাপ বাড়বে এবং সকলে পণ্য না পেলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে তাই সকলেই একসাথে বিক্রি শুরু করব বলে জানান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে